বৃষ্টিবিঘ্নিত আবহাওয়ায় ভোগান্তিতে ঈদ ফেরত যাত্রীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১৫ পিএম, ১৯ জুন ২০১৮

প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ব্যস্ত ঢাকা ছেড়ে অনেকটাটা স্বস্তিতেই এবার গ্রামের বাড়ি ফিরেছিলেন স্বজনরা। তবে ছুটি শেষে ঢাকায় ফিরতে না ফিরতেই ভোগান্তিতে পড়তে হচ্ছে তাদের।

মঙ্গলবার রাজধানীর আন্তঃজেলা গাবতলী বাস টার্মিনালে ঈদ ফেরত যাত্রীদের বৃষ্টিবিঘ্নিত আবহাওয়ায় ভোগান্তি পড়তে হয়। বৃষ্টির কারণে কাকভেজা হয়ে অটোরিকশা, রিকশা ও অন্য বাস ধরে গন্তব্যে ফিরতে দেখা যায়। বৃষ্টিতে রাস্তা ভেজা ও পানি জমে থাকায় বেশি ভোগান্তি দেখা দেয় লাগেজ ও সঙ্গে আনা প্রয়োজনীয় পণ্যসামগ্রী নিয়েও।

ঈদুল ফিতরের তিন দিনের সরকারি ছুটি শেষ হয়েছে গত রোববার। গতকাল (সোমবার) ফের যথা নিয়মে খুলেছে সরকারি অফিস-আদালত ও বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান।

Dhaka-Eid-Jatri-1

মঙ্গলবার রাজধানীর গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনালে ঘুরে দেখা গেছে, ঈদের ছুটি শেষে দূর-দূরান্ত থেকে ফিরছেন কর্মব্যস্ত মানুষ। চুয়াডাঙ্গা, চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, শেরপুর, পাবনা, ময়মনসিংহসহ উত্তরবঙ্গের মানুষ ফিরছেন বেশি। সোমবারের চেয়ে আজ ঈদ ফেরত যাত্রীর সংখ্যা বেশি লক্ষ্য করা গেছে গাবতলী ও কল্যাণপুরে।

গাবতলীতে জেআর ট্রাভেলসের যাত্রী মুনিরা মাসুদ বলেন, ‘শ্বশুরালয় থেকে ঈদ আনন্দের সুখস্মৃতি নিয়ে ঢাকায় ফিরেই ভোগান্তিতে পড়েছি। কাউন্টার থেকে দূরে রাস্তার উপর বাস থেকে নেমেই বৃষ্টিতে কাকভেজা হলাম। কাঙ্ক্ষিত গন্তব্য মিরপুর-১৪। সে গন্তব্যে যাবার মতো অটোরিকশা কিংবা রিকশা কোনোটাই মিলছে না। সন্তান আর লাগেজ নিয়ে বিপাকে পড়েছি।’

Dhaka-Eid-Jatri-2

হানিফ পরিবহনে গাইবান্ধা থেকে ফেরা মশিয়ার রহমানও পরিবার নিয়ে পড়েছেন একই ভোগান্তিতে। ভোগান্তিটা বেড়েছে আরও লাগেজ বিপত্তির কারণে, চাল, আলু আর আমের বস্তা নিয়ে ঢাকায় নেমেই বৃষ্টিতে ভেজার দশা। বৃষ্টির মধ্যেই লাগেজ টেনে কাউন্টারে ঢুকতে হয়েছে।

তবে গাবতলীতে নামা যাত্রীদের পরিবহন সঙ্কট কিংবা ভোগান্তি কমাতে উদ্যোগী হয়েছে এসআর, শ্যামলী ও নাবিল পরিবহন। ছোট ছোট বাসে করে দূরদূরান্ত থেকে বয়ে আনা যাত্রীদের পৌঁছে দিচ্ছে গন্তব্যের নিকটেই।

Dhaka-Eid-Jatri-3

নাবিলের যাত্রী আফসার উদ্দিন বলছেন, ঈদে রংপুরে বৃষ্টি হয়েছে। তখন ঢাকায় রোদ, এখন ঢাকায় এসে দেখছি বৃষ্টি। নাবিল ছোট বাসে করে আসাদগেট না নামিয়ে দিলে লালমাটিয়ার বাসায় ফিরতে কষ্টই হতো বৈকি।

পরিবহন কর্মকর্তারা বলছেন, এবার ফিরতি পথে মহাসড়কে যানজট না থাকায় অনেকটা নির্বিঘ্নেই রাজধানীতে ফিরছেন ঈদ ফেরত যাত্রীরা।

Dhaka-Eid-Jatri-4

হানিফ বাসের সহকারি ম্যানেজার শফিকুল গণি বাবু জানান, গত শনিবার ছিল পবিত্র ঈদুল ফিতর। কয়েক দিন ধরে ফাঁকা ঢাকায় চঞ্চলতা ফিরছে। ঈদের ছুটি শেষে মানুষজন আসছেন। সারা রাস্তায় কোনো সমস্যা না হলেও বৃষ্টির কারণে ঢাকায় ঢুকেই যাত্রীদের একটু ভোগান্তিতে পড়তে হচ্ছে। তবে হানিফ গাবতলী কাউন্টারে বিশাল সামিয়ানা টাঙাগানো রয়েছে, বসতে কোনো সমস্য নেই।

এসআর পরিবহনের গাবতলী কাউন্টার ম্যানেজার আমিন্নবী বলেন, কাউন্টারের বিপরীত সড়কে ঈদ ফেরত যাত্রীরা নামছেন। রিকশা, অটো রিকশা পেতে সমস্যা হচ্ছে দেখে ছোট বাস নামিয়ে দেয়া হয়েছে। যাতে করে যাত্রীদের ভোগান্তি কমে।

জেইউ/এমএমজেড/পিআর

আপনার মতামত লিখুন :