পুলিশকে সহযোগিতা : স্কাউটরা পেল ‘ডিএমপি ক্যাপ’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৪ পিএম, ১১ আগস্ট ২০১৮

সারা দেশে চলছে ট্রাফিক সপ্তাহ। ইতিবাচক ফলাফল আসায় ইতোমধ্যে চলমান এ ট্রাফিক সপ্তাহ কর্মসূচি আরও তিন দিন বাড়ানো হয়েছে। রাজধানীতে ট্রাফিক সপ্তাহের শুরুর দিন থেকে ঢাকা মহানগর পুলিশকে (ডিএমপি) ট্রাফিক নিয়ন্ত্রণে সহযোগিতা করছে রোভার ও স্কাউটের সদস্যরা।

dmp

অন্যান্য দিনের মতো রোভার ও স্কাউটের সদস্যরা শনিবার রাজধানীর হাইকোর্ট ক্রসিংয়ে ট্রাফিক নিয়ন্ত্রণে পুলিশকে সহযোগিতা করে। তারা জনসাধারণকে এলোমেলোভাবে রাস্তায় পারাপার না হয়ে জেব্রা ক্রসিং দিয়ে রাস্তা পার হতে সহযোগিতা করে। রাস্তায় যেখানে সেখানে বাস থামিয়ে যাত্রী উঠা-নামা না করতে যাত্রী ও ড্রাইভারদের প্রতি অনুরোধ জানায়। হেলমেট ছাড়া মোটরসাইকেল না চালানোর জন্য চালকদের সচেতন করে। এছাড়াও, ট্রাফিক আইন মেনে চলার জন্য জনসাধারণকে বিভিন্নভাবে উদ্বুদ্ধ করে রোভার ও স্কাউটের সদস্যরা।

dmp

রোভার ও স্কাউটদের এ ধরনের সচেতনতামূলক কার্যক্রম শনিবার সরেজমিনে পর্যবেক্ষণ করতে হাইকোর্ট ক্রসিংয়ে উপস্থিত হন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

dmp

এ সময় তিনি ট্রাফিক পুলিশকে সহায়তা করতে আসা স্কাউটদের ‘ডিএমপি ক্যাপ’ পরিয়ে দেন। স্কাউটদের এ ধরনের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। পুলিশকে ট্রাফিক নিয়ন্ত্রণে সহযোগিতা করতে এগিয়ে আসার জন্য তাদের ধন্যবাদ প্রদান করেন। স্কাউট সদস্যরাও কমিশনারকে তাদের মাঝে পেয়ে আনন্দিত হয়।

জেইউ/জেএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।