লিফটে আটকা প্রবাসী, ৯৯৯-এ কল দিয়ে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪২ এএম, ৩১ আগস্ট ২০১৮

বৃহস্পতিবার সকাল সোয়া ৬টায় টার্কিশ এয়ারলাইন্সে লন্ডন যাওয়ার সিডিউল ছিল আবুল কালাম আজাদের (৪৯)। সে উদ্দেশেই রাজধানীর উত্তরার হোটেল সি হোমসে উঠেছিলেন এই প্রবাসী। সকাল পৌনে ৫টার দিকে তিনি হোটেল থেকে বেরিয়ে লিফটে আটকা পড়েন।

বের হওয়ার কোনো উপায়ান্তর না পেয়ে ৯৯৯ এ ফোন করেন তার আত্মীয়স্বজন। এরপর সকাল সাড়ে ৫টার মধ্যে ফায়ার সার্ভিসের উত্তরা স্টেশনের একটি দল তাকে উদ্ধার করে বিমানে উঠিয়ে দেয়ার ব্যবস্থা করে।

উত্তরা ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. সফিকুল ইসলাম বলেন, ৯৯৯ এর মাধ্যমে সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে দেখতে পাই লন্ডনপ্রবাসী ওই ব্যক্তি লিফটে আটকা পড়ে আছেন। ভেতরে ভয়ে তিনি কান্নাকাটি করছিলেন। বাইরে থেকে ছেলে-মেয়ে এবং স্ত্রীও কান্নাকাটি করছিলেন। পরিস্থিতি বিবেচনায় অত্যাধুনিক স্পেডার মেশিন ব্যবহার করে তাকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়।

ভেতর থেকে বেরিয়ে আবুল কালাম আজাদ জানান, লন্ডনে যাওয়ার উদ্দেশে গত ২৯ আগস্ট তিনি উত্তরা ৬নং সেক্টরের ৯বি সড়কের হোটেল সি হোমসে ওঠেন। বৃহস্পতিবার সকাল সোয়া ৬টায় টার্কিশ এয়ারলাইন্সে তার লন্ডন যাওয়ার সিডিউল ছিল। সে লক্ষ্যে তিনি ৫টার দিকে বিমানবন্দর উদ্দেশে রওনা দিতে হোটেলের লিফটে ওঠেন। কিন্তু নামার সময় গ্রাউন্ড ফ্লোরে আটকা পড়ে লিফট। তারপর হোটেলের লোকজন ও স্বজনরা অনেক চেষ্টা করেও তাকে বের করতে পারেননি।

পরে আত্মীয়ের পক্ষ কেউ একজন ৯৯৯ এ কল দিয়ে বিষয়টি জানান। দ্রুত বিষয়টি উত্তরা ফায়ার স্টেশনকে জানানো হয়।

উত্তরা ফায়ার স্টেশন অফিসার মো. সফিকুল ইসলাম আরও জানান, ওই সংবাদের ভিত্তিতে আমার নেতৃত্বে ফায়ার সার্ভিসের একটি চৌকস দল উপস্থিত হয়ে তাকে উদ্ধার করি। উদ্ধারের পর তাকে দ্রুত বিমানবন্দরে পাঠিয়ে দেয়া হয় এবং তিনি লন্ডনের উদ্দেশে সিডিউল মোতাবেক টার্কিশ এয়ারলাইন্সে যাত্রা করেন।

উত্তরা ফায়ার স্টেশন জানিয়েছে, উদ্ধারকৃত ব্যক্তি আবুল কালাম আজাদের বাড়ি সিলেটের গোলাপগঞ্জ থানার দক্ষিণবাগ গ্রামে।

জেইউ/বিএ

আপনার মতামত লিখুন :