যশোর-বেনাপোল মহাসড়ক প্রশস্ত করতে ক্রয়প্রস্তাব অনুমোদন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:১০ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৮

যশোর-বেনাপোল জাতীয় মহাসড়কের যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্প বাস্তবায়নের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ জন্য ২৬৬ কোটি ৪৩ লাখ টাকা ব্যয়ের একটি ক্রয়প্রস্তাবের অনুমোদন দিয়েছে অর্থনৈতিক ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বুধবার (১৯ সেপ্টেম্বর) সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলনকক্ষে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সভাপতিত্বে কমিটির বেঠকে এ প্রস্তাব অনুমোদন দেয়া হয়। বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোসাম্মৎ নাসিমা বেগম সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ‘যশোর-বেনাপোল জাতীয় মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্পের একটি প্যাকেজের ক্রয়প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। দুটি ঠিকাদারি প্রতিষ্ঠান প্রকল্পটি বাস্তবায়ন করবে। এতে একটি গ্রুপে ব্যয় হবে ১২৯ কোটি ১৭ লাখ টাকা এবং অন্যটিতে ব্যয় হবে ১৩৭ কোটি ২৬ লাখ টাকা। মেসার্স তমা কনস্ট্রাকশন্স ও মেসার্স তানিম ব্রাদার্স প্রকল্প দুটি বাস্তবায়ন করবে।’

নাসিমা বেগম বলেন, ‘সড়ক ও জনপথ অধিদফতরের আওতায় বাস্তবয়নাধীন প্রকিউরমেন্ট অব সিভিল ওয়ার্কস কন্ট্রাক্টরস ফর ক্রস বর্ডার রোড নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রজেক্টের কাজের একটি ক্রয়প্রস্তাবও অনুমোদন দিয়েছে কমিটি। এতে ব্যয় হবে ২৮১ কোটি ৬৮ লাখ টাকা। কনকর্ড ও প্রগতি কনসোর্টিয়াম এ প্রকল্প বাস্তবায়ন করবে।’

এ ছাড়া বৈঠকে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (চউক) কর্তৃক বাস্তবায়নাধীন ‘কর্ণফুলী নদীর তীর বরাবর কালুরঘাট সেতু থেকে চাক্তাই খাল পর্যন্ত সড়ক নির্মাণ’ প্রকল্পের বিভিন্ন কাজের ক্রয়প্রস্তাব অনুমোদন দিয়েছে ক্রয় কমিটি। এতে ব্যয় হবে ৭৮৯ কোটি ২৪ লাখ ৩৯ হাজার টাকা।

এমইউএইচ/জেডএ/বিএ

আপনার মতামত লিখুন :