‘থ্যাংক ইউ পিএম’ নিয়ে কিছু করার নেই : ইসি সচিব

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৮ পিএম, ১৯ নভেম্বর ২০১৮
ফাইল ছবি

বিভিন্ন ইলেকট্রনিক গণমাধ্যমে ‘থ্যাংক ইউ পিএম’ নামে যে প্রচারণা চলছে তা নিয়ে ইসির কিছু করার নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। সোমবার (১৯ নভেম্বর) দুপুরে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ইসি সচিব বলেন, যতদূর জানি ‘থ্যাংক ইউ পিএম’ বিজ্ঞাপন আকারে চলছে। এ ধরনের প্রচারণা যে কেউই চালাতে পারে। রাষ্ট্রীয় প্রচারমাধ্যম বিটিভিসহ বেসরকারি টিভিতে বিজ্ঞাপন আকারে প্রচারণা হওয়ায় এটি নিয়ে ইসির কিছু করার নেই।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে লাগানো আগাম নির্বাচনী সামগ্রী (পোস্টার) গত রাতের মধ্যেই সরে যাওয়ার কথা। যারা এখনও ইসির এ নির্দেশ মানেননি তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও বলেন, ইতোমধ্যে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছে ইসি। সিটি কর্পোরেশন, পৌরসভা, জেলা, উপজেলা ও ইউনিয়ন পরিষদ ইসির নির্দেশনা মেনে এখন দোষীদের বিরুদ্ধে আইন অনুসারে জরিমানা আদায় করবে। তবে আগাম প্রচারণা চালানোর দায়ে কোনো প্রার্থীর প্রার্থিতা বাতিল হবে না।

জাতীয় সংসদ নির্বাচনের পুনঃতফসিল অনুযায়ী, প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর। এছাড়া মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ ডিসেম্বর।

এইচএস/আরএস/জেআইএম

আপনার মতামত লিখুন :