বিশ্ব ইজতেমা বানচালের পাঁয়তারা চলছে : আল্লামা শফী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৯:৩৫ পিএম, ০১ ডিসেম্বর ২০১৮
ফাইল ছবি

টঙ্গী ময়দানে তাবলিগ জামাতের সবচেয়ে বড় জমায়েত বিশ্ব ইজতেমা বানচালের পাঁয়তারা চলছে বলে অভিযোগ করেছেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় আমির আল্লামা শাহ আহমদ শফী।

শনিবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন।

বিবৃতিতে বলা হয়, ‘মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভীর অনুসারীরা শনিবার সকাল থেকে টঙ্গীর মাঠ দখল করার জন্য যথেষ্ট ষড়যন্ত্র এবং পাঁয়তারা চালাচ্ছে। এছাড়া টঙ্গী মাঠে হামলা করে বেশ কয়েকজন সাথীদের আহত করেছেন। এ ধরনের ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে হেফাজতে ইসলাম।

এ সময় তিনি বিশ্ব ইজতেমা বানচালে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করেছে তাদের দিকে নজর দিতে সরকার এবং প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় আমির।

তিনি আরও বলেন, ‘এ ধরনের অন্যায় ও ষড়যন্ত্র যদি বন্ধ করা না হয়, তাহলে কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হবেন। তারা যে ষড়যন্ত্রকারী ইতোমধ্যে বিষয়টি সবার কাছে পরিষ্কার হয়ে গেছে। সম্মিলিত উলামায়ে কেরাম মাওলানা সাদের অনুসরণ বৈধ নয় বলে ফতোয়া দেয়ার পরও কিছু চিহ্নিত কুচক্রীমহল বিশ্ব ইজতেমা বানচালের পাঁয়তারা চালাচ্ছে।’

প্রসঙ্গত, গত ১৫ নভেম্বর দু’পক্ষের বিবাদের কারণে পূর্বঘোষিত জানুয়ারিতে অনুষ্ঠিতব্য বিশ্ব ইজতেমা পেছানোর সিদ্ধান্ত হয়। এরমধ্যেই শনিবার টঙ্গীতে পাঁচদিনের জোড় ইজতেমা নিয়ে দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। দফায় দফায় সংঘর্ষে একজনের মৃত্যু ও অর্ধশতাধিক মানুষ আহত হন বলে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে।

সর্বশেষ শনিবার সন্ধ্যায়, বিবদমান অবস্থানে থাকা তাবলিগ জামাতের দুই পক্ষের সঙ্গে বৈঠক শেষে নির্বাচন পর্যন্ত আগামী এক মাসে ইজতেমার সব ধরনের প্রস্তুতি বন্ধ থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আবু আজাদ/জেএইচ/পিআর

আপনার মতামত লিখুন :