সিইসি ভারত, কবিতা খানম যাচ্ছেন ওমরায়

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩২ এএম, ১৫ জানুয়ারি ২০১৯

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা তার স্ত্রী হোসনে আরা হুদাসহ ভারত সফরে যাচ্ছেন। অন্যদিকে ওমরাহ পালনে সৌদি আরব যাচ্ছেন নির্বাচন কমিশনার কবিতা খানম। এখন চিকিৎসার জন্য ভারতে অবস্থান করছেন আলোচিত কমিশনার মাহবুব তালুকদার।

জানা যায়, ‘জাতীয় ভোটার’ দিবস অনুষ্ঠানে যোগ দিতে সিইসিকে আমন্ত্রণ জানিয়েছেন ভারতের নির্বাচন কমিশন। ইসির জ্যেষ্ঠ সহকারী সচিব মো. শাহ আলম স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

চিঠিতে বলা হয়, সিইসির ভারত সফর প্রতিষ্ঠানের দায়িত্ব হিসেবে বিবেচিত হবে। এ সফরে হোটেলে থাকা, খাওয়া ও অভ্যন্তরীণ যাতায়াত খরচ বহন করবে ভারতের নির্বাচন কমিশন। সিইসির বিমান ভাড়া ও অন্যান্য ব্যয়ভার বহন করবে বাংলাদেশ নির্বাচন কমিশন। স্ত্রীর সব ব্যয়ভার সিইসি বহন করবেন।

সূত্র জানায়, সিইসি নূরুল হুদা ভারতের ‘জাতীয় ভোটার’ দিবসের ২৪ ও ২৫ জানুয়ারির অনুষ্ঠানে অংশ নেবেন। এ জন্য ২৩ জানুয়ারি রওনা দেবেন তিনি। ২৮ জানুয়ারি সিইসির ঢাকায় ফেরার কথা রয়েছে।

জ্যেষ্ঠ সহকারী সচিব মো. শাহ আলম স্বাক্ষরিত আরেকটি চিঠিতে বলা হয়, একই অনুষ্ঠানে যোগ দিতে ২৩ জানুয়ারি ভারতের উদ্দেশে রওনা দেবেন ইসির যুগ্ম সচিব ফরহাদ আহম্মদ খান। তিনি ফিরবেন ২৬ জানুয়ারি।

এদিকে, পবিত্র ওমরাহ পালনের উদ্দেশে সৌদি আরব যাচ্ছেন নির্বাচন কমিশনার কবিতা খানম। ইসির সহকারী সচিব মো. লুৎফুল কবীর সরকার স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

চিঠিতে বলা হয়, ১৭ জানুয়ারি রাতে ঢাকা ছাড়বেন কবিতা খানম। ওমরাহ পালন শেষে ২৮ জানুয়ারি দুপুরে দেশে ফিরবেন তিনি। এ সময়ে তার থাকা, অভ্যন্তরীণ যাতায়াত ও অন্যান্য সুবিধাদি নিশ্চিত করার জন্য সৌদি আরবের বাংলাদেশ দূতাবাসকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়েছে চিঠিতে।

এইচএস/জেডএ/জেআইএম

আপনার মতামত লিখুন :