মেলায় যেতে যানজটের ভোগান্তি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫২ পিএম, ১৮ জানুয়ারি ২০১৯

রাজধানীর শেরে বাংলানগরে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় শুক্রবার ক্রেতা-দর্শনার্থীর উপচেপড়া ভিড়ের পাশাপশি দেখা দিয়েছে তীব্র যানজট। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় মেলা প্রাঙ্গণ যেমন জনসমুদ্রে পরিণত হয়েছে তেমনি আশপাশের সড়কগুলোতে গাড়ির স্রোত নেমেছে।
বিশেষ করে মিরপুর ১০ নম্বর থেকে কাজিপাড়া শেওড়াপাড়া, আগারগাঁও থেকে শুরু করে বিজয় সরণি পর্যন্ত বিকেল গড়ানোর সঙ্গে সঙ্গে যানজট আরও বাড়ছে। ফলে অনেকেই পরিবার-পরিজন নিয়ে হেঁটেই ছুটছেন মেলা প্রাঙ্গণে।

২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার দশম দিন আজ শুক্রবার। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সামনের রাস্তা থেকে বাণিজ্যমেলার মূল ফটকের দূরত্ব হাঁটার রাস্তা ধরে মাত্র পাঁচ মিনিটের। যানজট ও ভিড়ের কারণে সম্মেলন কেন্দ্রের সামনে থেকে মেলায় প্রবেশ করতে সময় লাগছে আধা ঘণ্টারও বেশি।

janjat-2

মেলায় আগত রাজধানীর মনিপুরিপাড়ার বাসিন্দা এম এ বাতেন জাগো নিউজকে বলেন, বিজয় সরণির মোড় থেকে বাচ্চাদের কোলে নিয়ে হেঁটে যাচ্ছি। শুক্রবারে ছুটি পেয়েছি, তাই মেলায় যাচ্ছি।

সাবেরা এসেছেন গোপীবাগ থেকে। কষ্টের কথা বলতে গিয়ে বলেন, আর পারছি না, পা ব্যথা হয়ে গেছে।

janjat-3

মেলার সম্মুখভাগের রাস্তায় কর্তব্যরত ট্রাফিক পুলিশ সালামত জানান, শুক্রবার হওয়ায় আজ সকাল থেকেই যানজট ছিল। কিন্তু দুপুরের পর তা প্রকট আকার ধারণ করে। এ ছাড়া মিরপুর সড়কে মেট্রোরেলের কাজ চলার কারণে রাস্তা সংকুচিত করা হয়েছে। এটাও এ এলাকায় যানজটের একটি বড় কারণ।

আরএম/জেডএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]