ধ্বংসস্তূপের সামনে কালো পতাকা হাতে ছোট্ট শিশু জারা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:৩৪ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৯

সাত বছরের ছোট্ট শিশু জারা হায়াত খান। কালো রঙয়ের ফ্রক পরিহিত জারার হাতে কালো একটি পতাকা। নির্বাক হয়ে সে তাকিয়ে আছে বুধবার রাতে চকবাজারের চুড়িহাট্টার নন্দকুমার দত্ত রোডের ওয়াহিদ ম্যানসনের সামনে সেই রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত প্রাইভেট কার ও অন্যান্য যানবাহনের ধ্বংসস্তূপের দিকে।

আজ (সোমবার) বেলা ১১টায় ছোট্ট একটি শিশুকে কালো পতাকা হাতে দাঁড়িয়ে থাকতে দেখে সেখানে ছুটে আসেন গণমাধ্যম কর্মীরা। তারা ভোবেছিলেন শিশুটির আপনজন কেউ মারা গেছে। কিন্তু জানা গেল ঐ দুর্ঘটনায় জারার কেউ মারা যায়নি। টিভিতে আগুনের খবর দেখে সে বাবা কে এম শাহনেওয়াজ ও মা জাহানারা বেগমের কাছে এখানে আসার বায়না ধরে। মেয়ের বায়না মেটাতে ও নিহতদের প্রতি গভীর শ্রদ্ধা জানাতে শাহনেওয়াজ সিদ্ধিরগঞ্জের আদমজী থেকে এখানে ছুটে এসেছেন ।

শাহনেওয়াজ জানান, তিনি ও তার স্ত্রী গত ১০ বছর যাবত চকবাজার এলাকার ব্যবসার সঙ্গে জড়িত। প্রায় প্রতি সপ্তাহেই চকবাজার থেকে কসমেটিকসের মালামাল কিনে নিয়ে যান। সেই সূত্রে চুড়িহাট্টায়ও এসেছেন। সর্বশেষ বুধবার ঘটনার দিনও এসেছিলেন। রাতে টিভিতে দেখে আঁতকে ওঠেন। তাদের সঙ্গে টিভিতে আগুনের ঘটনা দেখে মেয়ে জারা ঘটনাস্থল দেখতে আসার বায়না ধরে। তিনি বলেন, রাষ্ট্রীয়ভাবে শোক দিবস ঘোষণা করায় নিহতদের প্রতি গভীর শ্রদ্ধা জানাতে স্বপরিবারে চুড়িহাট্টা এসেছেন।

জারাকে ওই রাতের ঘটনা দেখেছে কিনা জিজ্ঞাসা করা হলে সে ঘাড় নাড়িয়ে ইতিবাচক সাড়া দেয়। তার দৃষ্টি তখন ধ্বংসস্তূপের দিকে।

এমইউ/এমএমজেড/পিআর

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :