রাষ্ট্রীয় শোকে অর্ধনমিত পতাকা, বুকে কালো ব্যাজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:০২ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৯

রাজধানীর চকবাজারে ভয়াবহ অগ্নিদুর্ঘটনায় হতাহতের ঘটনায় আজ (সোমবার) সারাদেশে একদিনের রাষ্ট্রীয় শোক পালন করা হচ্ছে। সরকারি অফিসগুলোতে শোকের আবহ বিরাজ করছে।

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বুকে ঝুলছে শোকের কলো ব্যাজ। রাষ্ট্রীয় শোক পালনের অংশ হিসেবে সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্ত্বশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠান বা ভবনে এবং বিদেশে বাংলাদেশ মিশনে উড়ছে অর্ধনমিত পতাকা।

সোমবার বেলা ১১টা পর্যন্ত সচিবালয়ে বিভিন্ন মন্ত্রণালয় ঘুরে দেখা গেছে, কর্মকর্তা-কর্মচারীদের অনেকেই কালো ব্যাজ পরে অফিস করছেন। মন্ত্রিপরিষদ বিভাগ ভবনের (১ নম্বর ভবন) ওপর উড়ছে অর্ধনমিত জাতীয় পতাকা।

বুকে কালো ব্যাজ পরা কৃষি মন্ত্রণালয়ের গাড়িচালক মো. আজগর আলী সচিবালয়ে ৪ নম্বর ভবনের সামনে দাঁড়িয়ে ছিলেন। তিনি বলেন, আগুনে পুড়ে এতগুলো মানুষ মারা গেল। সরকার শোক ঘোষণা করেছে। অফিস থেকে কালো ব্যাজ দেয়া হয়েছে। আমরা সেটা পরেছি।

jagonews

সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, তথ্য অধিদফতর ঘুরে দেখা গেছে কর্মকর্তা-কর্মচারীদের বুকে কালো ব্যাজ রয়েছে।

সোমবার একদিনের রাষ্ট্রীয় শোক পালনের সিদ্ধান্তের কথা জানিয়ে রোববার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আদেশ জারি করা হয়। এতে বলা হয়, চকবাজারে নন্দকুমার দত্ত রোড ও চুরিহাট্টা শাহী জামে মসজিদ রোড এলাকায় ভয়াবহ অগ্নি দুর্ঘটনায় মর্মান্তিকভাবে নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা এবং তাদের শোকসন্তোপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা প্রকাশের লক্ষ্যে ২৫ ফেব্রুয়ারি এক দিনের শোক পালিত হবে।

গত বুধবার দিবাগত রাতে চকবাজারের নন্দকুমার দত্ত রোড ও চুরিহাট্টা শাহী জামে মসজিদ রোড এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬৭ জন নিহত হয়েছেন। অগ্নিদগ্ধ ৯ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন।

আরএমএম/এনএফ/আরআইপি

আপনার মতামত লিখুন :