ইনফিনিটি অ্যাওয়ার্ড পেলেন আলোকচিত্রী শহিদুল আলম

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১১:৪৫ এএম, ০৪ এপ্রিল ২০১৯

প্রখ্যাত আলোকচিত্রী শহিদুল আলম আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ‘ইনফিনিটি অ্যাওয়ার্ড’ লাভ করেছেন।

বুধবার (২ এপ্রিল) বিকেলে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ পুরস্কার গ্রহণ করেন। তিনি ‘স্পেশাল প্রেজেন্টেশন’ ক্যাটাগরিতে এ পুরস্কার পেয়েছেন।

শহিদুল আলম প্রতিষ্ঠিত দৃক-এর পরিচালক রেহনুমা আহমেদ পুরস্কার পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

ইন্টারন্যাশনাল সেন্টার অব ফটোগ্রাফি আয়োজিত ৩৫তম বার্ষিক এ অনুষ্ঠানে ‘ইনফিনিটি অ্যাওয়ার্ড’ প্রাপ্ত অন্য ফটো সাংবাদিকরা হলেন- দক্ষিণ আফ্রিকার রোজালিন ফক্স সলোমন (লাইফটাইম অ্যাচিভমেন্ট), যুক্তরাষ্ট্রের দাউদ বে (আর্ট), যুক্তরাজ্যের জাদি স্মিত (ক্রিটিক্যাল রাইটিং অ্যান্ড রিসার্চ), যুক্তরাষ্ট্রের জেস টি ড্রাগন (ইমার্জিং ফটোগ্রাফার)।

পুরস্কার পাওয়ার পর শহিদুল আলম বলেন, ‘পুরস্কার পেয়েছি- অবশ্যই ভালো লাগছে। কিন্তু, আমি মনে করি, এই পুরস্কারটি আমার নয়, এটি বাংলাদেশের। বাংলাদেশের সংগ্রামী মানুষদের। যারা স্বাধীনতার আন্দোলন করেছেন, যারা মুক্তিযুদ্ধের চেতনাকে সত্যিকার অর্থে বিশ্বাস করেন, গ্রহণ করেন এবং যারা সেই স্বাধীন বাংলাদেশে বাস করতে চান।‘

উল্লেখ্য, ১৯৮৫ সাল থেকে আইসিপি এই পুরস্কার দিয়ে আসছে।

এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।