ক্যান্সারে আক্রান্ত মাকে বাঁচাতে সাংবাদিক ছেলের আকুতি

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ১১:৩০ পিএম, ০৫ এপ্রিল ২০১৯

 

ভয়াবহ মরণব্যাধির নাম ক্যান্সার। এটা থেকে মুক্তির উপায় আছে, কিন্তু তার জন্য প্রয়োজন সময় মতো চিকিৎসার ও অর্থের। এর চিকিৎসা খরচ অনেক বেশি হওয়ায় বহু রোগী মারা যায়। তাই সমাজের বিত্তবান থেকে শুরু করে সবাই যদি সাধ্যমতো সাহায্যের হাত বাড়ায় তাহলে বেঁচে যেত অনেক প্রাণ।

মরণব্যাধি ক্যান্সার অকালেই কেড়ে নিচ্ছে আমাদের প্রিয় মানুষগুলোকে। আমরা কেউ জানিই না যে নিজের অজান্তেই কে কোন ক্যান্সারের বীজ বহন করে বেড়াচ্ছি নিজের শরীরে। যখন জানতে পারি তখন সেটা চলে যায় আমাদের নিয়ন্ত্রণের বাইরে। ঠিক তেমনই আমাদের একজন মা জীবন মৃত্যুর সন্ধিক্ষণে।

প্রবাসী সাংবাদিক বাংলা টিভি মালয়েশিয়া প্রতিনিধি মোহাম্মদ আলী তার মায়ের চিকিৎসা চালিয়ে যাওয়ার জন্য প্রবাসী ও দেশের বিত্তবানদের প্রতি মানবিক সাহায্যের আবেদন করেছেন। সাংবাদিক মোহাম্মদ আলীর মা প্রায় তিন বছর যাবত শারীরিক অসুস্থতায় ভুগছেন।

মরণব্যাধি ক্যান্সারের আক্রমণে তিনি এখন বিনা চিকিৎসায় মৃত্যুর পথযাত্রী। এ সাংবাদিক জানান, ঢাকা ক্যান্সার হাসপাতালসহ বিভিন্ন বেসরকারি হাসপাতালে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে কিন্তু দিনে দিনে তার অবস্থা আরও অবনতি ঘটছে। তাকে সুস্থ স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার জন্য অনতিবিলম্বে অস্ত্রপাচারের পরামর্শ দিয়েছেন চিকিৎসক।

এই অস্ত্রপাচারের জন্য জরুরিভাবে ১২ লাখ টাকার প্রয়োজন। দীর্ঘদিন মায়ের চিকিৎসা চালিয়ে বর্তমানে আর্থিক সংকটে মোহাম্মদ আলীর পরিবার। ফলে তার মাকে উন্নত চিকিৎসা দিতে পুরোপুরি ব্যর্থ।

এদিকে, বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়ার পক্ষ থেকে আলীকে আর্থিক সাহায্য করার চেষ্টা করা হচ্ছে, তবে তা প্রয়োজনের তুলনায় যথেষ্ট না। একজন মা বিনা চিকিৎসায় মৃত্যুর কোলে ঢোলে পড়বেন এটি খুব কষ্টকর। ক্লাবের নেতারা চেষ্টা করছেন এই অসুস্থ মায়ের পাশে দাঁড়াতে। পাশাপাশি এই মায়ের পাশে দাঁড়ানোর জন্য সমাজের হৃদয়বান এবং প্রধানমন্ত্রীর দৃষ্টি কামনা করছেন প্রেস ক্লাবের নেতারা

ক্যান্সারে আক্রান্ত মায়ের সুচিকিৎসার জন্য সরকার এবং সব শ্রেণির হৃদয়বান মানুষদের নিকট জরুরিভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিতে আকুল আবেদন জানিয়েছেন সাংবাদিক মোহাম্মদ আলী।

সাহায্য পাঠানোর ঠিকানা : শামিমা নাছরিন, হিসাব নম্বর- ২৩৩১৫১৫২৯৯১ ডাচ বাংলা ব্যাংক, শাখা- কাশিনাথপুর, পাবনা। বিকাশ নম্বর- ০১৭৯৯২০৩৪৬৫ (ব্যক্তিগত),

মালয়েশিয়াতে যে ব্যাংকে সাহায্য পাঠানো যাবে- MOHAMMAD ALI, MAY BANK, ACOUNT NO: 514049018323

এমআরএম

আপনার মতামত লিখুন :