নির্দেশনা উপেক্ষিত : মূল্য তালিকা নেই মাংস-সবজি-ফলের দোকানে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:১৬ পিএম, ১২ মে ২০১৯

রাজধানীর আজিমপুরে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছে।

রোববার (১২ মে) ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামানের নেতৃত্বে পরিচালিত এই অভিযানে মাংস, শাক-সবজি ও ফলের দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে আর্থিক জরিমানা করা হয়।

jagonews24

এছাড়া হোটেলে চিনির বস্তা খোলা অবস্থায় ও জাতীয় দৈনিকের কাগজ দিয়ে জিলাপি তৈরির সরঞ্জাম ঢেকে রাখার দায়ে জরিমানা করা হয়েছে।

সরেজমিন দেখা গেছে, আজিমপুর ছাপড়া মসজিদের ‘সোহাগ’ ও ‘বিসমিল্লাহ’ নামক দুটি মাংসের দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করা ও অতিরিক্ত দামে (ডিএসসিসি নির্ধারিত গরুর মাংস ৫২৫ টাকার বদলে ৬০০ টাকায় বিক্রি করা) মাংস বিক্রি করার অপরাধে দোকান মালিকদের যথাক্রমে ১৫ হাজার ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

jagonews

একই এলাকায় লাল মিয়ার শাহি বিরিয়ানির দোকানে জাতীয় দৈনিকের কাগজ দিয়ে জিলাপি তৈরির সরঞ্জাম ঢেকে রাখা, চিনির বস্তা খোলা রাখা এবং ফ্রিজ অপরিচ্ছন্ন থাকায় দোকান মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ফুটপাতের জায়গা দখল করে ফলের দোকান বসানো ও মূল্য তালিকা প্রদর্শন না করায় মোয়াজ্জেনের ফলের দোকানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। মূল্য তালিকা না ঝুলিয়ে রাখায় বাহার সবজি ঘরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

jagonews24

এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান বলেন, নিরাপদ খাদ্য নিশ্চিত করার লক্ষ্যে নিয়মিত অভিযানের অংশ হিসেবে এ অভিযান পরিচালিত হচ্ছে। ব্যবসায়ীদের নিয়ে মেয়র মহোদয় বৈঠক করে মূল্য নির্ধারণ করে দেয়াসহ বিভিন্ন নির্দেশনা প্রদান করা সত্ত্বেও অনেক ব্যবসায়ী তা মানছেন না। প্রথমবারের মতো কম জরিমানা করে তাদের সাবধান করা হচ্ছে। দ্বিতীয় দফায় একই অপরাধ করলে কঠোর শাস্তি দেয়া হবে বলে তিনি মন্তব্য করেন।

এমইউ/এমবিআর/আরআইপি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]