ফ্রিজে কাঁচা মাংস, বাসি ইফতার, পচা ফল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৬ পিএম, ২৭ মে ২০১৯

রাজধানীর মোহাম্মদপুরের টোকিও স্কয়ারের ক্যাফে এক্সপ্রেসকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল, মাসুম আরিফিন ও আফরোজা রহমান।

vikta1

অভিযানে ক্যাফের ফ্রিজ খুলে গতকালের (রোববার) বেঁচে যাওয়া বাসি ইফতারের সঙ্গে কাঁচা মাংস রাখা। এছাড়া পচা ফল, কাঁচা আর পাকা ফল একসঙ্গে রাখা। এগুলো রাখার ব্যাখ্যা চাওয়া হলে রেস্টুরেন্ট কর্তৃপক্ষ কোনো ব্যাখ্যা দিতে পারেনি।

আরও পড়ুন> এক কেজির রসমালাইয়ে ২৫০ গ্রামই হাওয়া!

অধিদফতরের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার জাগো নিউজকে বলেন, আমদানিকারকের স্টিকারবিহীন বিদেশি পণ্য বিক্রি ও প্রতিশ্রুতি অনুযায়ী ভোক্তাকে যথাযথ সেবা প্রদান না করা এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রক্রিয়াকরণের বিরুদ্ধে অভিযান পরিচালিত হয়। অভিযানে কয়েকটি প্রতিষ্ঠানকে মোট ২ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

vikta1

অভিযানে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে জাপান গার্ডেন নামে এক ফার্মেসিকে ৫০ হাজার টাকা, আমদানিকারকের স্টিকারবিহীন বিদেশি পণ্য বিক্রি ও পণ্যের মোড়কে এমআরপি না থাকার অপরাধে আলম কসমেটিকসকে ২০ হাজার, মেকআপ জোনকে ২০ হাজার, জাপান গার্ডেন ফার্মাকে ১০ হাজার, ফ্যাশন প্লাসকে ২০ হাজার, ওয়াই কে জোনকে ২০ হাজার টাকাসহ মোট ২ লাখ ৯০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অভিযানে সহযোগিতা করেন আর্মড পুলিশ ব্যাটালিয়ন-১ (এপিবিএন)।

এসআই/এআর/এমএসএইচ/এমএস

আপনার মতামত লিখুন :