ঈদের পরও বাড়ি যাওয়ার আনন্দ আছে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:৩৩ এএম, ০৮ জুন ২০১৯

রাজধানীর জুরাইনের বাসিন্দা গ্যাস ওয়েল্ডিং মিস্ত্রি হাসান আলী সকাল ৭টায় গ্রামের বাড়ি কিশোরগঞ্জ যাওয়ার জন্য এগারসিন্ধু ট্রেনের টিকিট কাটতে কমলাপুর রেলস্টেশনে কাউন্টারে দাঁড়িয়ে আছেন। কাউন্টারে লম্বা লাইন থাকলেও ঈদের আগের সময়ের তুলনায় তা অনেক কম।

ঈদের চতুর্থ দিন কেন বাড়ি যাচ্ছেন, তা জিজ্ঞাসা করতেই হেসে তিনি বললেন, ঈদের সময় কাজেরও চাপ ছিল, তাছাড়া হাজার হাজার মানুষের মধ্যে হুড়োহুড়ি করে টিকিট পাওয়াও কষ্ট। ঝামেলা এড়াতে ঈদের পরে বাড়ি যাচ্ছেন। তিনি বলেন, ঈদের পরও বাড়ি যাওয়ার অন্য রকম আনন্দ আছে।

Train

হাসান আলীর মতো আজ শনিবার ঈদের চতুর্থ দিনেও কমলাপুর রেলস্টেশন থেকে গ্রামের বাড়ি বেড়াতে যাচ্ছেন অসংখ্য নারী-পুরুষ ও শিশু।

Train

সরেজমিনে দেখা গেছে, সকালে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস, কিশোরগঞ্জগামী এগারসিন্ধু ও জামালপুরগামী তিস্তা এক্সপ্রেসের টিকিট কাটার জন্য স্টেশনে দীর্ঘ লাইন। ট্রেনের টিকিট কেটে সবাই প্ল্যাটফর্মে ট্রেনের জন্য অপেক্ষা করছেন।

Train

জামালপুরের বাসিন্দা ক্ষুদ্র ব্যবসায়ী মজিদ মিয়া জানান, ঈদের আগে ট্রেনের টিকিট কাটতে এসে প্রচণ্ড ভিড় দেখে ফিরে যান। আজ স্ত্রী, ছয় বছরের ও দেড় বছরের দুই শিশু পুত্রকে নিয়ে বাড়ি যাচ্ছেন। ভিড় ও ঝামেলা ছাড়া যাওয়ার জন্যই আজ যাচ্ছেন বলে জানান তিনি।

Train

ঢাকায় ফেরা শুরু
এদিকে সকালে দেশের বিভিন্ন স্থান থেকে ঈদ উদযাপন শেষে রাজধানীতে ফিরতে শুরু করেছেন নগরবাসী। সুন্দরবন এক্সপ্রেস, এগারসিন্ধু, তিস্তা ও মহানগর প্রভাতীযোগে অনেকে সকাল সকাল ঢাকায় ফিরেন।

Train

রাজধানীর খিলগাঁওয়ের সরকারি কর্মকর্তা আফজাল হোসেন জানান, নীলফামারিতে ঈদের ছুটি কাটিয়ে তিনি সপরিবারে ফিরেছেন। কাল থেকে অফিস তাই ফিরেছেন, না হলে আরও কয়েকদিন থেকে আসতেন।

এমইউ/জেএইচ/এমকেএইচ

আপনার মতামত লিখুন :