অবৈধ রিকশা বন্ধে মাঠে নামবে ভ্রাম্যমাণ আদালত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৭ পিএম, ১৪ জুলাই ২০১৯

রাজধানীর প্রধান তিন সড়কে রিকশা বন্ধের সিদ্ধান্ত বহাল রয়েছে জানিয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, অবৈধ রিকশা বন্ধে শিগগিরই মাঠে নামবে ভ্রাম্যমাণ আদালত।

রোববার দুপুরে ডিএসসিসির নগর ভবনে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ (ডিটিসিএ) ও রিকশা মালিক-শ্রমিক পক্ষের সমন্বয় সভা শেষে তিনি একথা বলেন।

সাঈদ খোকন বলেন, আজকের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে যেন রাজধানীর কোথাও কোনো অবৈধ রিকশা এবং ব্যাটারিচালিত রিকশা চলাচল করতে না পারে। আমরা অবৈধ রিকশা এবং অলিতে-গলিতে ব্যাটারিচালিত রিকশা বন্ধে অনতিবিলম্বে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব। ওয়ার্ড কাউন্সিলর, থানা প্রশাসন ও ট্রাফিক পুলিশের কর্মকর্তাসহ রিকশা চালক-মালিকদের সহযোগিতায় এ উচ্ছেদের উদ্যোগ গ্রহণ করব।

তিনি আরও বলেন, জনদুর্ভোগ এড়াতে বিআরটিসির পক্ষ থেকে আরও ২০-৩০টি বাস নামানো হবে। যেন রিকশাযোগে যাত্রীরা অলিগলি থেকে সড়কের সংযোগস্থলেই গণপরিবহন পান। আমার দেখেছি রিকশা সংকটে অনেক যাত্রী দুর্ভোগে পড়েছেন। বিআরটিসি আরও বাস নামানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, আমরাও বলছি না সড়কে যানজটের জন্য শুধু রিকশাই দায়ী। এর আরও অনেক কারণ রয়েছে। তার মধ্যে প্রাইভেটকারও দায়ী। এক পরিবারের একাধিক গাড়ি থাকে, যত্রতত্র পার্কিং করে যানজটের জন্য কারণগুলো একটা একটা করে সমাধানের সিদ্ধান্ত নিয়ে বাস্তবায়নের চেষ্টা করছি।

এএস/জেএইচ/এমএস

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :