মোটরসাইকেলে উত্তরা থেকে মহাখালী এলেন দুই ঘণ্টায়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৪ পিএম, ০৫ আগস্ট ২০১৯

সোমবার সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। পুলিশ বলছে, সকালে একটি কাভার্ডভ্যান উল্টে যাওয়ায় ও একটি রাজনৈতিক দলের অনুষ্ঠানের কারণে যানচলাচলে কিছুটা ধীরগতি সৃষ্টি হয়েছে।

ভুক্তভোগীরা জানাচ্ছেন, সোমবার সকাল থেকে রাজধানীর বনানী, কুড়িল, বিমানবন্দর সড়ক, উত্তরায় তীব্র যানজট দেখা গেছে। একই সড়কে এক ঘণ্টার বেশি সময় গাড়ি দাঁড়িয়ে থাকায় ভোগান্তির শিকার হচ্ছেন অনেকে। উত্তরা থেকে মহাখালী যেতে সময় লাগছে দুই ঘণ্টারও বেশি।

ট্রাফিক পুলিশ বলছে, ঈদ উপলক্ষে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে পশুবহনকারী যানবাহনগুলো ঢাকায় ঢুকছে। অনেকে আবার শেষ সময়ে ভিড়ের আশঙ্কায় আগেভাগেই ঢাকা ছাড়ছেন। তাই হঠাৎ করে যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় এসব সড়কে যানজট বেড়েছে। এছাড়াও সকালে বনানীর নৌ-বাহিনী সদরদফতর গেটের পাশে একটি কাভার্ডভ্যান উল্টে যাওয়ায় এটি উদ্ধারে সময় লাগে, সে কারণে যানজট সৃষ্টি হয়।

আব্দুল্লাহপুর থেকে সদরঘাটের বাসযাত্রী ফাহিম হাসান বলেন, সকালে এক ঘণ্টা ৫ মিনিট উত্তরার আজমপুরের সড়কে বসে ছিলাম। গাড়ি ধীরে ধীরে চলছে।

এদিকে একপাশে যানজট ও অপরপাশে পরিবহন সংকটের কারণে ভোগান্তিতে পড়েছেন অফিসগামীরা। বিমানবন্দরের ফুটওভার ব্রিজের নিচে ও রেলস্টেশনের সামনে অনেককেই সড়কে দাঁড়িয়ে যানবাহনের জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

ইকবাল হোসেন রায়হান নামে এক ব্যক্তি জাগো নিউজকে বলেন, উত্তরা থেকে মোটরসাইকেলে দুই ঘণ্টায় মহাখালী এসেছি। অথচ অন্যান্যা দিনে যেতে সর্বোচ্চ ৩০ মিনিট লাগে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক-উত্তর বিভাগের উপ-কমিশনার (ডিসি) প্রবীর কুমার রায় জাগো নিউজকে বলেন, ‘অফিস টাইমে এমনিতে যানবাহনের চাপ বেশি থাকে। এ সময় কাভার্ডভ্যানটি উল্টে যায়। রেকার এনে এটি উদ্ধারে ২৫-৩০ মিনিট সময় লাগে। ততক্ষণে পেছনে অনেক গাড়ি জমা হয়।’

এআর/বিএ/পিআর