আবরার ফাহাদের ফেসবুক রিমেম্বারিং

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১১:৩৫ এএম, ০৮ অক্টোবর ২০১৯

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদের ফেসবুক অ্যাকাউন্ট রিমেম্বারিং করা হয়েছে। সাধারণত কেউ মারা গেলে তার আইডি মুছে না দিয়ে স্মৃতি সংরক্ষণের জন্য রিমেম্বারিং করে রাখে ফেসবুক কর্তৃপক্ষ।

আইডি রিমেম্বারিং করে আবরারের শুভানুধ্যায়ীদের প্রতি ফেসবুক বার্তা দিয়েছে, ‘আমরা আশা করি, যারা অবরারকে ভালোবাসেন তারা আবরারের স্মৃতি ও জীবন স্মরণে এ আইডি পরিদর্শনে স্বাচ্ছন্দ্য বোধ করবেন।’

এদিকে ছাত্রলীগ নেতাকর্মীদের নির্যাতনে নিহত বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদের দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বেলা পৌনে ১১টায় নিজ বাড়ির সামনে আবরারের তৃতীয় জানাজা শেষে স্থানীয় রায়ডাঙ্গা কবরস্থানে তাকে দাফন করা হয়।

এর আগে মরদেহবাহী একটি গাড়িতে করে আবরার ফাহাদের মরদেহ ঢাকা থেকে কুষ্টিয়ায় নেয়া হয়। সকাল সাড়ে ৬টায় কুষ্টিয়া শহরের পিটিআই রোডের আল-হেরা জামে মসজিদে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

সেখান থেকে আবরারের নিজ গ্রাম কুমারখালী উপজেলার কয়া ইউনিয়নের রায়ডাঙ্গায় মরদেহ নেয়া হলে তা নিয়ে বিক্ষোভ করে উত্তেজিত জনতা। এ সময় আবরারের হত্যাকারীদের বিচার দাবিতে তারা বিভিন্ন স্লোগান দেয়।

উল্লেখ্য, রোববার রাত ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের সিঁড়ি থেকে বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদের মরদেহ উদ্ধার করা হয়।

সহপাঠীদের অভিযোগ, রোববার রাত ৮টার দিকে শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষ থেকে কয়েকজন আবরারকে ডেকে নিয়ে যায়। এরপর রাত ২টা পর্যন্ত তাকে খুঁজে পাওয়া যায়নি। ২০১১ নম্বর রুমে নিয়ে তাকে পেটানো হয়।

আবরার ফাহাদ বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। তার বাড়ি কুষ্টিয়া শহরে।

বিএ/এমকেএইচ