করোনা : সামর্থ্যবানদের পাশে দাঁড়ানোর আহ্বান বিএনসিসির

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৯ পিএম, ০৩ এপ্রিল ২০২০

করোনা ভাইরাস মোকাবিলায় দলমত নির্বিশেষে সামর্থ্যবানদের এ চরম সংকটে ক্ষুধাকাতর মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন বিএনসিসি মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খান বিএসপি, এনডিসি, পিএসসি।

বুধবার (৩ এপ্রিল) বেলা ১১টায় চট্টগ্রাম অঞ্চলে বিএনসিসি কর্ণফুলি রেজিমেন্টের আয়োজনে পাঁচ শতাধিক দুঃস্থ, অসহায়, ছিন্নমূল এবং গরিব পরিবারের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে ত্রাণ বিতরণকালে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, করোনা ভাইরাস শ্রমজীবী ও গরিব-দুঃখী মানুষকে অসহায় অবস্থায় ফেলে দিয়েছে। গরীব, দুঃখী, অভাবি মানুষের জন্য এ সংকটময় মুহূর্তে খেয়ে পরে বেঁচে থাকা কষ্টসাধ্য হয়ে পড়েছে। এ সংকটে সমাজের উচ্চবিত্ত শ্রেণির মানুষ ও সামাজিক গঠনগুলো গরীব-দুঃখী মানুষের পাশে দাঁড়ান।

স্বাস্থ্যবিধি মেনে চলুন এবং ধৈর্য সহকারে ঘরে অবস্থানের আহ্বান জানিয়ে তিনি বলেন, করোনা ভাইরাস বিস্তার রোধে সরকারের নির্দেশনা মেনে চলুন। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হবেন না, বের হলেও মানুষের ভিড় এড়িয়ে চলুন, মাস্ক ব্যবহার করুন। করোনা ভাইরাসের কারণে বর্তমান এ সংকটকালীন পরিস্থিতি সাহসিকতা, ইতিবাচক মনোভাব, সচেতনতা ও ধৈর্যের সঙ্গে মোকাবিলা করতে হবে। কোনোভাবেই কোনো ধরনের গুজবে কান দেবেন না, গুজবকে প্রশ্রয় দেবেন না। মানবতার জন্য বাড়িয়ে দেবেন সহায়তার হাত। মানুষ মানুষের জন্য-এ উপলব্ধি মূর্তমান করতে আশা করি সবাই এগিয়ে আসবেন।

এ সময় উপস্থিত ছিলেন কর্ণফুলী রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লে. কর্নেল মো. সফিকুর রহমান, জি, রেজিমেন্ট অ্যাডজুটেন্ট মেজর জসিম উদ্দিন, জি, ব্যাটালিয়ন অ্যাডজুটেন্ট মেজর সৈয়দ জহির উদ্দীন মোহাম্মদ বাবর, স্কোয়াড্রন অধিনায়ক ফ্লাইট লেফটেন্যান্ট নাজমুল হক, পিইউও, মো. আবু তালেবসহ বিভিন্ন বিএনসিসিও, পিইউও, টিইউও, সামরিক প্রশিক্ষক এবং বেসামরিক কর্মচারীরা।

এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]