চসিকের ৪১ ওয়ার্ডের দায়িত্বে তিন কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৬:৫৭ পিএম, ১৩ আগস্ট ২০২০

চট্টগ্রাম সিটি করপোরেশনের ওয়ার্ডভিত্তিক কাজ পরিচালনার দায়িত্ব প্রতিষ্ঠানটির সিনিয়র তিন কর্মকর্তাকে ভাগ করে দেয়া হয়েছে। বৃহস্পতিবার (১৩ আগস্ট) চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শামসুদ্দোহা স্বাক্ষরিত এক অফিস আদেশে এ নির্দেশ দেয়া হয়।

এতে বলা হয়েছে, ওয়ার্ডগুলোর দৈনন্দিন কাজ, সড়ক আলোকায়ন, বর্জ্য ব্যবস্থাপনা, জন্ম-মৃত্যু এবং ওয়ারিশনামা সনদপত্র প্রদান ও ভৌত অবকাঠামোগত উন্নয়নের জন্য তিন কর্মকর্তাকে ৪১ ওয়ার্ডের দায়িত্ব ভাগ করে দেয়া হয়েছে।

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা হলেন- ১ নম্বর ওয়ার্ড থেকে ১৪ নম্বর ওয়ার্ডের দায়িত্বে প্রধান রাজস্ব কর্মকর্তা মফিদুল আলম, ১৫ নম্বর থেকে ২৮ নম্বর ওয়ার্ডের দায়িত্বে প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া ও ২৯ থেকে ৪১ নম্বর ওয়ার্ডের দায়িত্ব দেয়া হয়েছে চসিক সচিব আবু সাহেদ চৌধুরীকে।

বিষয়টি নিশ্চিত করে চসিক প্রশাসকের একান্ত সচিব আবুল হাশেম জানান, দায়িত্ব পাওয়ার পর চসিক প্রশাসকের পক্ষ থেকে সহায়ক পরিষদের বিষয়ে নির্দেশনা চেয়ে মন্ত্রণালয়ে চিঠি দেয়া হয়। বৃহস্পতিবার মন্ত্রণালয় থেকে মৌখিকভাবে জানানো হয়েছে, সহায়ক পরিষদ নয়, চসিকের কর্মকর্তাদের মাধ্যমেই কাজ চালিয়ে নিতে হবে।

এর আগে গত ৫ আগস্ট চসিকের পঞ্চম নির্বাচিত পরিষদের মেয়াদ শেষ হয়। একদিন আগে ৪ আগস্ট প্রশাসক পদে নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজনকে নিয়োগ দেয়া হলে ৬ আগস্ট দায়িত্ব গ্রহণ করেন তিনি।

আবু আজাদ/এমএসএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]