খাদ্য অধিদফতরের সব কাজ ডিজিটাল পদ্ধতিতে হচ্ছে : খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৯ পিএম, ০২ ডিসেম্বর ২০২০
ফাইল ছবি

খাদ্য মন্ত্রণালয়ের আওতাধীন খাদ্য অধিদফতরের সব কাজ ডিজিটাল পদ্ধতিতে করা হচ্ছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

বুধবার (২ ডিসেম্বর) ভিডিও কনফারেন্সের মাধ্যমে নওগাঁর নিয়ামতপুর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বিজ্ঞান মেলায় যুক্ত হয়ে তিনি এ কথা জানান। ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে এই মেলার আয়োজন করা হয়।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এই পথে নতুন প্রজন্মকে শরিক হতে হবে। সে লক্ষ্যে নতুন প্রজন্মকে আধুনিক বিজ্ঞান ভিত্তিক শিক্ষায় নিজেকে শিক্ষিত করে গড়ে তুলতে হবে। একটা সময় ছিল পরীক্ষার ফল বের হওয়ার পর একজন পরীক্ষার্থীকে কয়েকদিন অপেক্ষা করতে হতো ফলাফল জানার জন্য। এখন বিজ্ঞানের কল্যাণে ডিজিটাল পদ্ধতির মাধ্যমে মুহূর্তের মধ্যেই একজন পরীক্ষার্থী তার ফলাফল জেনে যাচ্ছে।

তিনি আরও বলেন, ডিজিটাল বাংলাদেশ আজ বাস্তবতা। দেশের প্রতিটা সেক্টরই আজ ডিজিটালাইজড হয়েছে। দেশ ডিজিটালাইজড হয়েছিল বলেই করোনা মহামারিকে মোকাবিলা করা অনেক সহজ হয়েছে। ডিজিটাল পদ্ধতির মাধ্যমে জনগণ ঘরে বসেই প্রতিটা সেক্টর থেকে সেবা গ্রহণ করেছে। আমরা এখন প্রায় সব কাজই ডিজিটাল পদ্ধতিতে করছি। খাদ্য মন্ত্রণালয়ের আওতাধীন খাদ্য অধিদফতরের প্রায় সব কাজ ডিজিটাল পদ্ধতিতে করা হচ্ছে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, কেউ কেউ বিজ্ঞানের অপব্যবহার করে থাকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক ভালো সংবাদ যেমন প্রচার করা হয়ে থাকে, তেমনি কিছু কিছু অসাধু ও দুষ্টু লোক বিভিন্ন নেতিবাচক অপপ্রচার চালিয়ে থাকে। এটা মোটেই কাঙ্ক্ষিত নয়, এটা চরম অপরাধ।

আরএমএম/এসজে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]