কর্মকর্তাদের কাজের গতি বাড়ানোর নির্দেশ প্রাণিসম্পদ মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৪ পিএম, ১৯ জানুয়ারি ২০২১

কাজের গতি প্রত্যাশিত মাত্রায় বাড়াতে কর্মকর্তাদের যত্নশীল হওয়ার নির্দেশ দিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। মঙ্গলবার (১৯ জানুয়ারি) সচিবালয়ে নিজ দফতরে বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের (বিএফআরআই) পরিচালক (প্রশাসন ও অর্থ) ড. ইয়াহিয়া মাহমুদকে নিয়মিত মহাপরিচালক পদে নিযুক্তির প্রজ্ঞাপন তুলে দেয়া শেষে মন্ত্রণালয় ও আওতাধীন দফতর-সংস্থার কর্মকর্তাদের এই নির্দেশ দেন মন্ত্রী।

এদিন সকালে বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের পরিচালক (প্রশাসন ও অর্থ) (গ্রেড-৩) ড. ইয়াহিয়া মাহমুদকে নিয়মিত মহাপরিচালক (গ্রেড-২) পদে নিযুক্ত করে প্রজ্ঞাপন জারি করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা দূরদর্শী কর্মপরিকল্পনা ও গতিশীল নেতৃত্বের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি দিন-রাত পরিশ্রম করছেন। দেশের উন্নয়ন কাজে সরকারি কর্মকর্তাদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সে ভূমিকা যথাযথভাবে পালন করতে হবে। কাজের গতি আগের চেয়ে অনেক বাড়াতে হবে। অর্পিত দায়িত্ব পালনে স্বচ্ছতা, সততা ও নিষ্ঠার পরিচয় দিতে হবে। গবেষণাধর্মী কাজে কর্মকর্তাদের গভীর মনোনিবেশ করতে হবে। নতুন নতুন উদ্ভাবনের মাধ্যমে দেশকে সমৃদ্ধ করতে হবে।’

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ডা. আবদুল জব্বার শিকদার, মৎস্য অধিদফতরের মহাপরিচালক কাজী শামস্ আফরোজ, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহ্ মো. ইমদাদুল হক, শ্যামল চন্দ্র কর্মকার, সুবোল বোস মনি ও মো. তৌফিকুল আরিফসহ মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

আইএইচআর/ইএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]