মিয়ানমারে কারাভোগের পর দেশে ফিরলেন ২৪ জন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:৫৩ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২১

মিয়ানমারে কারাভোগ করে দেশে ফিরলেন ২৪ বাংলাদেশি নাগরিক। বর্ডার গার্ড বাংলাদেশ- বিজিবির কার্যকর উদ্যোগের ফলে মিয়ানমারে বিভিন্ন সময়ে কারাভোগ করা এসব নাগরিক কক্সবাজারের টেকনাফ ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকা দিয়ে দেশে ফেরেন।

মঙ্গলবার (২৩ ফেরুয়ারি) সকাল সাড়ে ৯টায় মিয়ানমারের অভ্যন্তরে ১নং এন্ট্রি/এক্সিট পয়েন্ট, মংডুতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এবং ৪ নম্বর বর্ডার গার্ড পুলিশ-বিজিপি ব্রাঞ্চের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। এ পতাকা বৈঠকের মাধ্যমে বিজিপি মিয়ানমারের কারাগারে সাজাভোগ করা ২৪ বাংলাদেশিকে বিজিবির কাছে হস্তান্তর করে।

jagonews24

পতাকা বৈঠকে বিজিবির নয় সদস্য বিশিষ্ট প্রতিনিধিদলের নেতৃত্ব দেন ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান, বিজিবিএম, পিএসসি। সাত সদস্য বিশিষ্ট মিয়ানমার প্রতিনিধিদলের নেতৃত্ব প্রদান করেন লেফটেন্যান্ট কর্নেল যাওলিনং আঙ, কমান্ডিং অফিসার, ৪ নম্বর বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চ, মিয়ানমার।

jagonews24

মিয়ানমার হতে ফেরত আনা ২৪ জন বাংলাদেশি নাগরিককে উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার সমন্বয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের কূটনৈতিক তৎপরতায় মিয়ানমারের সিট্যুয়ে প্রদেশের বাংলাদেশ কনস্যুলেটের মিশন প্রধানের সার্বিক সহযোগিতায় বিজিবি বিজিপির সঙ্গে কার্যকর যোগাযোগ স্থাপনের মাধ্যমে মিয়ানমারের বিভিন্ন কারাগারে আটকে থাকা এই ২৪ বাংলাদেশিকে দেশে আনার ব্যবস্থা করে। এক্ষেত্রে স্থানীয় প্রশাসন সার্বিক সহযোগিতা প্রদান করে।

এমইউ/ইএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]