নকল প্রসাধনী কারখানায় অভিযানে সাড়ে ১২ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৩ পিএম, ০৫ মার্চ ২০২১

রাজধানীর চকবাজার ও লালবাগ এলাকায় নকল প্রসাধনীর কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাব। এ সময় চারটি কারখানার মালিককে ১২ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ২৫ লাখ টাকা সমমূল্যের নকল ও ভেজাল প্রসাধনী ধ্বংস এবং ১৩ লাখ টাকার প্রসাধনী তৈরির মেশিনারি জব্দ করে র‌্যাব।

এসব কারখানায় বিএসটিআইয়ের অনুমোদনহীন, মেয়াদোত্তীর্ণ কাঁচামাল দিয়ে প্রসাধনী তৈরি করা হচ্ছিল। এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠিত ব্র্যান্ডের নাম ব্যবহার করে নকল ও ভেজাল প্রসাধনী তৈরি করে বাজারজাত করে আসছিল প্রতিষ্ঠানগুলো।

jagonews24

শুক্রবার (৫ মার্চ) রাতে র‌্যাব-২ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) আবদুল্লাহ আল মামুন জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন। এর আগে বৃহস্পতিবার (৪ মার্চ) মধ্যরাত পর্যন্ত চলা অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব সদর দফতরের সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম। এসময় বিএসটিআইয়ের টিম ও র‌্যাব-২ টিম সহযোগিতা করেন।

এএসপি আবদুল্লাহ আল মামুন বলেন, রাজধানীর চকবাজার এলাকায় তিনটি ও লালবাগ এলাকায় একটি কারখানায় অভিযান চালানো হয়। অভিযানে দেখা যায়, কারখানাগুলো নামবিহীন, অনুমোদন ছাড়া, মেয়াদোত্তীর্ণ কাঁচামাল দিয়ে প্রসাধনী উৎপাদন, বিভিন্ন প্রতিষ্ঠিত ব্র্যান্ডের নাম ব্যবহার করে ভেজাল প্রসাধনী সামগ্রী তৈরি ও মেয়াদোত্তীর্ণ পণ্য সংরক্ষণ করে বাজারজাত করছে।

টিটি/এএএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]