১৭ এপ্রিল থেকে প্রবাসীদের জন্য বিশেষ ফ্লাইট

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:২৮ পিএম, ১৫ এপ্রিল ২০২১

লকডাউনের কারণে আটকেপড়া প্রবাসী কর্মীদের জন্য আগামী ১৭ এপ্রিল থেকে বিশেষ ফ্লাইট চালু হচ্ছে। প্রতি সপ্তাহে শতাধিক ফ্লাইটে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুর- এ পাঁচটি দেশে প্রবাসী কর্মীদের পরিবহন করা হবে।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাতে বিশেষ ফ্লাইট চালুর সংক্রান্ত এক সভা শেষে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, ‌‘করোনাভাইরাসের সংক্রমণ রোধে লকডাউনজনিত কারণে আন্তর্জাতিক সকল ফ্লাইট বন্ধ করে দেয়া হয়। প্রবাসী কর্মীদের কথা ভেবে সরকারের শীর্ষ মহলের অনুমতি সাপেক্ষে বিশেষ ফ্লাইট চালুর সিদ্ধান্ত গৃহীত হয়েছে।’

লকডাউনকালীন বিদেশগামী কর্মীদের বিষয়ে বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ওই পাঁচটি দেশে প্রতি সপ্তাহে ১০০ থেকে ১২০টি বিশেষ ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত হয়।

ভার্চুয়াল সভায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তা, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনীরুছ সালেহীন, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ মহিদুর রহমান এবং বিমানের এমডিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

এদিকে রাতে বেবিচকের জনসংযোগ কর্মকর্তা সোহেল কামরুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আগামী ১৭ এপ্রিল বাংলাদেশ সময় সকাল ৬টা থেকে মধ্যপ্রাচ্যের চার দেশ (সৌদি আরব, ওমান, কাতার, ইউএই) এবং সিংগাপুরে স্পেশাল ফ্লাইট চলবে।

এতে আরও বলা হয়, বর্তমান সিডিউল ফ্লাইটসমুহকে স্পেশাল ফ্লাইট হিসেবে ঘোষণা করা হবে। স্বাস্থ্যবিধি প্রতিপালন, কোয়ারেন্টাইন ও অন্যান্য বিষয় বিবেচনা করে আদেশ জারি হবে।

এমইউ/ইএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]