পিকআপে অভিনব কায়দায় মাদক পাচার, গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৩ এএম, ১৯ এপ্রিল ২০২১

পিকআপ ভ্যানের ব্যাটারির লাইন থেকে আলাদা একটি বৈদ্যুতিক তারের মাধ্যমে চালকের সিটের পাশে অন্য আরেকটি বৈদ্যুতিক তারের সঙ্গে সংযোগ দেয়া মাত্রই স্বয়ংক্রিয় হাইড্রোলিক যন্ত্রের সাহায্যে খুলে যেত পিকআপ ভ্যানের পাটাতন। পাটাতন খুলে নিচে রাখা হতো অবৈধ বিভিন্ন মাদকদ্রব্য। মাদক পরিবহনের জন্য গাড়ির ভেতরে গোপন চেম্বারটি ব্যবহার করা হতো।

এমন একটি পিকআপ ভ্যানের গোপন সংবাদ পায় ডিএমপির তেজগাঁও বিভাগের গোয়েন্দা (ডিবি) পুলিশ।

রাজধানীর রামপুরা এলাকা থেকে অভিনব কায়দায় পিকআপ ভ্যানে করে গাঁজা পরিবহনের অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা তেজগাঁও বিভাগ। তাদের কাছ থেকে পিকআপ ভ্যানে থাকা ৫৫ কেজি গাঁজা ও পরিবহনে ব্যবহৃত পিকআপ ভ্যানটিও জব্দ করা হয়।

গ্রেফতারকৃতদের একজন হলেন মিলন বখতিয়ার ওরফে চুন্নু বখতিয়ার (২২)। অন্যজন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তার নাম প্রকাশ করেনি পুলিশ।

রোববার (১৮ এপ্রিল) রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে ব্রিফিংয়ে এসব তথ্য জানান ডিএমপির গোয়েন্দা (ডিবি) তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) ওয়াহিদুল ইসলাম।

তিনি বলেন, জব্দকৃত পিকআপ ভ্যানের ভেতরে বিশেষ কায়দায় তৈরি পাটাতনের নিচে একটি গোপন চেম্বার তৈরি করা হয়। যা গাড়ির ড্যাসবোর্ড থেকে বিশেষ ইলেকট্রিক সুইচের মাধ্যমে হাইড্রোলিক বক্স খোলা ও বন্ধ করা যেত। মাদক পরিবহনের জন্য গাড়ির ভেতরের ওই গোপন চেম্বারটি ব্যবহার করা হয়।

অভিযানে নেতৃত্ব দেয়া সহকারী পুলিশ কমিশনার (এসি) মুজিব আহম্মদ পাটওয়ারী জাগো নিউজকে জানান, ‌‘মাদক ব্যবসায়ীরা একটি পিকআপ ভ্যানে গাঁজা নিয়ে কুমিল্লা থেকে রামপুরার দিকে আসছে বলে আমরা জানতে পারি। ওই তথ্যের ভিত্তিতে রামপুরা থানার বনশ্রী সড়কে চেকপোস্টের মাধ্যমে গাড়ি তল্লাশি কার্যক্রম শুরু করা হয়। তল্লাশী করার সময় ডেমরা থেকে রামপুরাগামী একটি রেজিস্ট্রেশন নম্বরবিহীন পিকআপকে থামার জন্য সিগন্যাল দিলে না থামিয়ে চলে যাওয়ার চেষ্টা করে। পরে গাড়িটিসহ তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের দেয়া তথ্যমতে জব্দকৃত গাড়ির ভেতরে বিশেষ কায়দায় তৈরি পাটাতনের নিচে একটি গোপন চেম্বার থেকে ৫৫ কেজি গাঁজা উদ্ধার করা হয়।

গ্রেফতারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ভিত্তিতে তিনি বলেন, তারা কুমিল্লা জেলার ভারতীয় সীমান্তবর্তী এলাকা থেকে জব্দকৃত গাঁজা সংগ্রহ করে রাজধানী হয়ে ময়মনসিংহের ভালুকার উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল। এ ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে রামপুরা থানায় মামলা হয়েছে। গ্রেফতারকৃতদের রোববার আদালতে প্রেরণ করা হয়।

টিটি/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]