শস্যচিত্রে বঙ্গবন্ধু : ধান কাটা হবে সোমবার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৫ পিএম, ২৩ এপ্রিল ২০২১
ফাইল ছবি

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান করে নেয়া ‘শস্যচিত্রে বঙ্গবন্ধু’র ধান কাটা হবে সোমবার (২৬ এপ্রিল)। শস্যচিত্রে বঙ্গবন্ধু জাতীয় পরিষদ ওইদিন বগুড়ার শেরপুর উপজেলার বালেন্দা গ্রামে বঙ্গবন্ধুর এই মুখাবয়বের ধান কাটা উৎসবের উদ্বোধন করবে।

উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। প্রধান অতিথি হিসেবে থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবীর নানক। এছাড়া শস্যচিত্রে জাতির পিতা বঙ্গবন্ধু জাতীয় পরিষদের অন্যান্য সদস্যরা এই উৎসবে উপস্থিত থাকবেন।

শেরপুর উপজেলার বালেন্দা গ্রামের ১০০ বিঘা ধানক্ষেতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি গত ১৬ মার্চ গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান পেয়েছে। সর্ববৃহৎ শস্যচিত্র (লার্জেস্ট ক্রপ ফিল্ড মোজাইক) ক্যাটাগরিতে গিনেজ রেকর্ডসে জায়গা করে নিয়েছে এই প্রতিকৃতিটি।

জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এই ব্যতিক্রমী আয়োজনের উদ্যোগ নিয়েছে ‘শস্যচিত্রে জাতির পিতা বঙ্গবন্ধু জাতীয় পরিষদ’। এই আয়োজনে সার্বিক সহযোগিতায় রয়েছে ন্যাশনাল অ্যাগ্রিকেয়ার।

এনএইচ/এমআরআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]