তারাবির নামাজে সহিংসতা : আরেক জামায়াত নেতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০২:২৭ এএম, ০৮ মে ২০২১

চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানা এলাকায় অভিযান চালিয়ে তারাবির নামাজকে কেন্দ্র করে সহিংসতাকারী মো. কফিল উদ্দিন (৪০) নামে আরেক জামায়াত নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (৭ মে) দিবাগত রাতে থানার চান্দগাঁও আবাসিক এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।

কফিল উদ্দিন হাটহাজারী থানার উত্তর মাদার্শা এলাকার বাসিন্দা মৃত আবদুল জলিলের ছেলে। তিনি বর্তমানে চান্দগাঁও থানার শমসের পাড়া এলাকায় বসবাস করেন বলে জানা গেছে।

পুলিশ জানায়, এ বছর রমজানের দ্বিতীয় তারাবি নামাজের দিন চান্দগাঁও আবাসিক জামে মসজিদে নামাজ পড়া নিয়ে কমিটির সঙ্গে কিছু মুসল্লির সমস্যা হয়। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে বিষয়টি সমাধান করে দেয়। কিন্তু ঘটনা শেষে ফিরে আসার পথে পুলিশের ওপর হামলা চালায় একদল বিশৃঙ্খলাকারী। তারা আবার মসজিদের গেটও ভাঙচুর করে।

এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে ৩০ জনকে আটক করে। পরে যাচাই-বাছাই শেষে ৫ জনকে সহিংসতা মামলায় গ্রেফতার দেখিয়ে বাকিদের ছেড়ে দেয়া হয়। তবে এ মামলায় এজাহারভুক্ত বেশ কয়েকজন আসামি পলাতক ছিল। তাদের মধ্যে শুক্রবার সকালে আলী হায়দার নামে এক জামায়াত নেতাকে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে পুলিশ। একই দিন দিবাগত রাতে অভিযান চালিয়ে আরেক আসামিকে গ্রেফতার করলো পুলিশ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জাগো নিউজকে বলেন, ‘ওইদিনের ঘটনায় মুসল্লিদের সঙ্গে পুলিশের কোনো সমস্যা হয়নি। জামায়াত-শিবিরের একদল লোক বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। পুলিশ তাদের চিহ্নিত করে গ্রেফতার শুরু করেছে। শুক্রবার সকালে ঘটনায় জড়িত এক জামায়াত নেতাকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে। একই মামলার এজাহারভুক্ত আরেক আসামি কফিল উদ্দিনকে গ্রেফতার করা হয়েছে। তাকে রিমান্ডের আবেদন করে শনিবার (৮ মে) সকালে আদালতে প্রেরণ করা হবে।’

মিজানুর রহমান/এসএইচএস/এএএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]