এনআরবি ব্যাংকের পরিচালক দম্পতির বিরুদ্ধে দুদকের ২ মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৮ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২১

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে এনআরবি ব্যাংকের পরিচালক এম বদিউজ্জামান ও তার স্ত্রী নাসরিন জামানের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এ সহকারী পরিচালক মো. সাইদুজ্জামান বাদী হয়ে মামলা দুটি করেন। সংস্থাটির উপ-পরিচালক (জনসংযোগ) মো. আরিফ সাদেক জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, এই দম্পতির বিরুদ্ধে আড়াই কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। এর মধ্যে এক মামলায়, এনআরবি ব্যাংকের পরিচালক এম বদিউজ্জামানের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত মোট ১ কোটি ৩ লাখ ১০ হাজার ৭২৩ টাকার সম্পদ নিজ দখলে রাখার অভিযোগ এনেছে দুদক।

আরেক মামলায় বদিউজ্জামান ও তার স্ত্রী নাসরিন জামানকে আসামি করা হয়েছে। নাসরিনের বিরুদ্ধে ১ কোটি ৪৯ লাখ ২৮ হাজার ৯২৩ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। স্বামী বদিউজ্জামানকে ওই সম্পদ অর্জনের সহায়তা করার অভিযোগ এনে আসামি করা হয়েছে।

দুটি মামলায়ই আসামিদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারা এবং দণ্ডবিধির ১০৯ ধারায় অভিযোগ আনা হয়েছে।

এসএম/ইউএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]