মুফতি কাজী ইব্রাহিম আটক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৬ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২১
নানা ধরনের বক্তব্য দিয়ে সমালোচিত মুফতি কাজী ইব্রাহিম

ধর্মীয় ওয়াজ-অনুষ্ঠানে নানা ধরনের বক্তব্য দিয়ে সমালোচিত মুফতি কাজী ইব্রাহিমকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দিবাগত রাত ২টার দিকে রাজধানীর লালমাটিয়ার জাকির হোসেন রোডের বাসা থেকে তাকে আটক করে ডিবির একটি দল।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন ডিবির প্রধান অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, মুফতি কাজী ইব্রাহিমকে আটক করে ডিবি কার্যালয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ঠিক কী কারণে তাকে ডিবি আটক করেছে জানতে চাইলে হাফিজ আক্তার বলেন, জিজ্ঞাসাবাদ শেষে বিস্তারিত জানানো হবে।

ডিবির একটি সূত্র বলছে, মুফতি ইব্রাহিম তার ওয়াজে এমন সব বক্তব্য দিয়েছেন, যা নিয়ে দীর্ঘদিন ধরে আলোচনা-সমালোচনা ও বিতর্ক হচ্ছে। এই বক্তা এমন বক্তব্যও দিয়েছেন যে, ‘করোনাভাইরাসের টিকা দেওয়ার কারণে নারীর দাঁড়ি গজাচ্ছে, পুরুষের কণ্ঠ পাল্টে নারীকণ্ঠ হচ্ছে।’ যদিও মুফতি ইব্রাহিম গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তার বক্তব্যের সমর্থনে নানা যুক্তি দিয়েছেন।

তার সেসব বক্তব্য ফেসবুক-ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভেসে বেড়াচ্ছে। এসব বিষয় যাচাই-বাছাই করতে তাকে ডিবি হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এর আগে বাসায় ডিবি পুলিশের উপস্থিতির খবরে ফেসবুক লাইভে এসে মুফতি ইব্রাহিম অভিযোগ করেন, তার বাসা ‘র’ এর এজেন্ট ‘গুণ্ডা ডিবি পুলিশ’ ঘেরাও করেছে। তিনি ২০ মিনিটের বেশি সময় লাইভে কথা বলেন।

টিটি/এআরএ/এইচএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]