বেগমগঞ্জে নিহতদের পরিবারপ্রতি ৫ লাখ টাকা দিলো বিদ্যানন্দ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৬ পিএম, ২৩ অক্টোবর ২০২১

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে সনাতন সম্প্রদায়ের বিভিন্ন মন্দির ও ঘরবাড়িতে হামলায় নিহত দুই পরিবারকে ১০ লাখ টাকা দিয়েছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। এছাড়া আহত পাঁচ পরিবারকে চার লাখ টাকা দিয়েছে সংস্থাটি।

শনিবার (২৩ অক্টোবর) স্থানীয় ক্ষতিগ্রস্ত একটি মন্দির প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে এ সহায়তা দেওয়া হয় বলে জানান বিদ্যানন্দের হেড অব কমিউনিকেশন সালমান খান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সহায়তার চেক হস্তান্তর করেন নোয়াখালীর জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান। এসময় আরও উপস্থিত ছিলেন বেগমগঞ্জ উপজেলার ভূমি কমিশনার মোহাম্মদ কামরুল হোসেন ও স্থানীয় জনপ্রতিনিধি এবং ধর্মীয় নেতারা।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের নির্বাহী পরিষদ সদস্য মো. জামাল উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, দেশের স্বনামধন্য স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান বিদ্যানন্দ ফাউন্ডেশন যে নগদ অর্থ-সহায়তা নিয়ে হাজির হয়েছে তা সাধুবাদযোগ্য। এ অর্থ নিহত ও আহত ব্যক্তিদের পরিবারগুলোকে ঘুরে দাঁড়াতে সহযোগিতা করবে।

মো. জামাল উদ্দিন বলেন, আমরা এখানে বাংলাদেশের মানুষের প্রতিনিধি হিসেবে এসেছি। অসাম্প্রদায়িক বাংলাদেশ তৈরিতে সম্প্রীতির মেলবন্ধ স্থাপন করতে এসেছি। এসেছি সম্প্রীতির ভাঙা সেতু ভালোবাসা দিয়ে মেরামত করতে।

jagonews24

তিনি বলেন, ভুক্তভোগী সব পরিবারে আমাদের স্বেচ্ছাসেবকরা গেছেন। তাদের মধ্যে এখনও ভয়-আতঙ্ক দূর হয়নি। এমনকি এ অনুদান নিতেও অনুষ্ঠানে আসতে অনেক পরিবার ভয় পাচ্ছে। আমরা তাদের বুঝিয়ে নিয়ে এসেছি। নিহতের মধ্যে একটি পরিবার আছে যারা এ পর্যন্ত সব ধরনের সহযোগিতা প্রত্যাখ্যান করেছে। কিন্তু আজ বিদ্যানন্দের প্রোগ্রামে এসেছেন। এটা আজ পর্যন্ত বিদ্যানন্দের অন্যতম সেরা একটি অর্জন।

বিদ্যানন্দ জানায়, এ সহায়তার পুরো টাকা দিয়েছেন দেশের ও প্রবাসী বাংলাদেশিরা। বিদ্যানন্দ ফাউন্ডেশন এ হামলার শুরু থেকেই তাদের পাশে দাঁড়ানোর ঘোষণা দেয়।

এসএম/এআরএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]