হাফ ভাড়ার জন্য ধন্যবাদ, নৈরাজ্যের বিরুদ্ধে আন্দোলন চলবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৬ পিএম, ৩০ নভেম্বর ২০২১

গণপরিবহনে হাফ ভাড়া রাখার সিদ্ধান্তে পরিবহন মালিক সমিতিকে ধন্যবাদ জানিয়েছে শিক্ষার্থীরা। তবে শিক্ষার্থী নিহতের প্রতিবাদ ও সড়কে গণপরিবহন নৈরাজ্য বন্ধের দাবিতে তারা আন্দোলন চালিয়ে যাবে।

jagonews24

মঙ্গলবার (৩০ নভেম্বর) সকাল ১০টার দিকে রাজধানীর রামপুরা ব্রিজ অবরোধ করে ঢাকা ইম্পেরিয়াল কলেজ, ক্যামব্রিয়ান কলেজসহ তিন-চারটি কলেজের শিক্ষার্থীরা। এরপর বেলা ১১টার দিকে হাফ ভাড়া রাখার সিদ্ধান্তের ঘোষণা দেয় পরিবহন মালিক সমিতি। এ খবর শুনে সাধুবাদ জানায় শিক্ষার্থীরা।

হাফ ভাড়ার জন্য ধন্যবাদ, নৈরাজ্যের বিরুদ্ধে আন্দোলন চলবে

এক শিক্ষার্থী জাগো নিউজকে বলে, হাফ ভাড়ার আন্দোলন ছিল, সেটা মেনে নেওয়ার কারণে মালিক সমিতিকে আমরা ধন্যবাদ ও সাধুবাদ জানাই। তবে ভাড়া কমানো হলেও সড়কে বাস চালকদের নৈরাজ্য তো আর বন্ধ হয়নি। আমাদের ভাইয়ের রক্তে রাস্তা রঙিন হয়েছে, আমরা এই রক্তের দাবি থেকে আন্দোলন করছি। আমরা নিরাপদ সড়ক চাই।

হাফ ভাড়ার জন্য ধন্যবাদ, নৈরাজ্যের বিরুদ্ধে আন্দোলন চলবে

আন্দোলনরত ইম্পেরিয়াল কলেজের আরেক শিক্ষার্থী বলে, হাফ ভাড়া নেবে ঠিক আছে। তবে রাস্তায় বাসের গতি ও নৈরাজ্যের নিয়ন্ত্রণ তো নাই। আগেও কিছু কিছু গাড়ি হাফ ভাড়া নিতো। কিন্তু সড়কে শিক্ষার্থীর মৃত্যু তো থামেনি। আমি হাফ ভাড়া দিলাম ঠিকই, কিন্তু পেছন থেকে আরেকটা গাড়ি এসে মেরে দিয়ে গেলো। তাহলে দুইটা বিষয় তো আলাদা হয়ে গেলো।

এদিকে ১ ডিসেম্বর থেকে গণপরিবহনে হাফ ভাড়া কার্যকর হবে বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ।

তিনি বলেন, সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত হাফ ভাড়া দেওয়া যাবে। তবে ছুটির দিনে হাফ ভাড়া দেওয়া যাবে না। ঢাকার বাইরে কার্যকর হবে না এ ভাড়া।

এমআইএস/জেডএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]