সিনহা হত্যা: কম সাজাপ্রাপ্ত আসামিদের বিষয়ে আপিল করবে ‘রাওয়া’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৯ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০২২

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার রায়ে কম সাজাপ্রাপ্ত আসামি, যারা সাজা পাননি এবং এ ঘটনায় আর কেউ জড়িত আছে কি না সেদিক বিবেচনা করে আপিলের কথা জানিয়েছে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাদের সংগঠন রিটায়ার্ড আর্মড ফোর্সেস অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন (রাওয়া)।

শনিবার (৫ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর উত্তরায় সিনহার পরিবারের সঙ্গে দেখা করতে যায় রাওয়ার সাধারণ সম্পাদক অবসরপ্রাপ্ত লে. কর্নেল মো. কামরুল ইসলামের নেতৃত্বে একটি টিম। সিনহার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলার পর মো. কামরুল ইসলাম সাংবাদিকদের এ কথা জানান।

রাওয়ার সদস্যরা সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌসসহ পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে কথা বলেন। রায়পরবর্তী আইনি পদক্ষেপ নিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে পরামর্শ করেন তারা।

jagonews24

রাওয়ার সাধারণ সম্পাদক বলেন, মেজর সিনহা হত্যা মামলায় কম সাজা হওয়া আসামিদের সাজা বৃদ্ধির জন্য উচ্চ আদালতে আপিল করা হবে। রায় নিয়ে সবাই সন্তুষ্ট। তবে সিনহা হত্যার ষড়যন্ত্রে আর কারও ইন্ধন থাকলে তাদের আইনের আওতায় আনার বিষয়টি নিয়ে আইনজীবিদের সঙ্গে পরামর্শ করা হবে। এ বিষয়ে খুব শিগগির আপিল করা হবে।

এই রায় শতভাগ নিশ্চিত করার জন্য রাওয়া কাজ করছে বলেও জানান তিনি।

মেজর সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বলেন, এই রায়ের মধ্যদিয়ে প্রত্যাশা অনেক পূরণ হয়েছে। সিনহাকে হত্যার পর তার চরিত্র হরনের চেষ্টা চলে। তার চরিত্র হরনের মধ্যদিয়ে অন্যায়কে চাপা দেওয়ার চেষ্টা করা হয়। এই রায়ের মধ্যদিয়ে স্থানীয়দের আত্মতুষ্টি অনেক।

টিটি/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।