গাফ্‌ফার চৌধুরীর সমাধিতে ডিএনসিসির শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪১ পিএম, ২৮ মে ২০২২

লেখক, সাংবাদিক, গীতিকার আবদুল গাফ্‌ফার চৌধুরীর প্রতি শ্রদ্ধা জানিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। শনিবার (২৮ মে) বিকেলে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে মরহুমের সমাধিতে ফুল দিয়ে এই শ্রদ্ধা জানানো হয়। পরে গাফ্‌ফার চৌধুরীর দাফন শেষে রুহের মাগফেরাত কামনা করা হয়।

এসময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলামের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. জামাল মোস্তফা, ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আবুল কাসেম মোল্লা (আকাশ) ও ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মুরাদ হোসেন পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

দাফন শেষে প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা বলেন, ভাষা আন্দোলন ও বাংলাদেশের মুক্তিসংগ্রামের বিভিন্ন পর্যায়ে আবদুল গাফ্‌ফার চৌধুরীর লেখনি বিশেষ করে, ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ বাঙালির চিরকালীন অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে। আবদুল গাফ্‌ফার চৌধুরী বাংলা, বাঙালি জাতীয়তাবাদ ও বাংলাদেশের অস্তিত্বের সঙ্গে চির অম্লান হয়ে থাকবেন। তার মৃত্যুতে দেশের অপূরণীয় ক্ষতি হলো।

এসময় অঞ্চল চারের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. আবেদ আলী, প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ মামুন-উল-হাসান ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন। গত ১৯ মে যুক্তরাজ্যের লন্ডনের বার্নেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আবদুল গাফ্‌ফার চৌধুরী।

এমএমএ/এমআরএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]