‘বাঁধন’র নতুন সভাপতি নাহিদ, সম্পাদক শরীফ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৪ এএম, ১৮ জুন ২০২২
‘বাঁধন’ এর নতুন সভাপতি মো. নাহিদুজ্জামান নাহিদ (বামে) ও সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসান শরীফ (ডানে)।

স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’ এর নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বাঁধন, কবি জসিম উদ্দিন হল ইউনিটের সাবেক সভাপতি মো. নাহিদুজ্জামান নাহিদ ও সাধারণ সম্পাদক হয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) বাঁধন, শাহ্জালাল হল ইউনিটের সাবেক সভাপতি মো. মেহেদী হাসান শরীফ।

শুক্রবার (১৮ জুন) বাকৃবির শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে বাঁধন কেন্দ্রীয় পরিষদের বার্ষিক সাধারণ সভা ও দায়িত্ব হস্তান্তর-২০২২ অনুষ্ঠানে নতুন এই কমিটি ঘোষণা করা হয়। নতুন এই কার্যকরী পরিষদ আগামী এক বছর দায়িত্ব পালন করবে।

বাঁধনের বিভিন্ন জোন ও স্বতন্ত্র ইউনিটের প্রতিনিধিদের নিয়ে গঠিত নতুন এই কেন্দ্রীয় কার্যকরী পরিষদ ২০২২-২৩ এর কমিটিতে সহ-সভাপতি হয়েছেন সামিয়া সালমা ও মো. এনামুল হাসান।

কমিটিতে সহ-সাধারণ সম্পাদক মো. আরিফুল ইসলাম নাহিদ, সাংগঠনিক সম্পাদক মো. জাহিদুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম সৌরভ, কোষাধ্যক্ষ তরুন মিয়া, দপ্তর সম্পাদক মো. মোবাশ্বের আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. নাসির উদ্দীন এবং তথ্য ও শিক্ষা সম্পাদক হয়েছেন মো. জহিরুল ইসলাম।

এছাড়া কার্যকরী পরিষদের নির্বাহী সদস্য হয়েছেন মাহমুদ হাসান, মো. রাহাত আহমেদ, এস এম শিহাব, সোহেল রানা, শাহরিয়ার ফাহিম ও আদিয়া সুলতানাসহ মোট ৩০ জন।

বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধ করতে দেশের ৫৩টি জেলায় বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ের ৭৬টি শিক্ষাপ্রতিষ্ঠানে ১৪০টি ইউনিট নিয়ে কাজ করছে বাঁধন। বর্তমানে ২ হাজার ৪৪৩ জন সক্রিয় কর্মী নিয়ে কাজ করছে ১৯৯৭ সালের ২৪ অক্টোবর প্রতিষ্ঠিত সংগঠনটি।

আরএসএম/এমপি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।