বাফওয়া’র ত্রাণ বিতরণ-বৃক্ষরোপণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪০ পিএম, ২৮ জুন ২০২২

বাংলাদেশ বিমানবাহিনী মহিলা কল্যাণ সমিতি (বাফওয়া) বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেছে।

মঙ্গলবার (২৮ জুন) সকালে বাফওয়া’র কেন্দ্রীয় সভানেত্রী তাহমিদা হান্নান তেজগাঁও পুরাতন বিমানবন্দরে উপস্থিত থেকে ত্রাণ বিতরণ কর্মসূচি উদ্বোধন করেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে।

বাফওয়া সভানেত্রী বিভিন্ন প্রকার খাদ্যদ্রব্য, ওষুধ ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট সিলেটগামী বাফওয়া টিমের কাছে হস্তান্তর করেন। ত্রাণ বিতরণ কর্মসূচি বিমানবাহিনীর ত্রাণ কার্যক্রমের পাশাপাশি অব্যাহত থাকবে।

সিলেট অঞ্চলসহ গাইবান্ধা, সিরাজগঞ্জ ও দেশের অন্যান্য বন্যাদুর্গত এলাকাতেও ত্রাণ কার্যক্রম পরিচালনা করা হবে। বাফওয়া কর্তৃক বন্যা পরবর্তী পুনর্বাসনের জন্যও বিভিন্ন অনুদানসহ কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে।

বাফওয়া সভানেত্রী বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। তিনি বাফওয়া কর্তৃক গৃহহীনদের জন্য গৃহনির্মাণের সুবিধার্থে ঢেউটিন বিতরণ কর্মসূচি এবং কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বাফওয়া কর্তৃক গবাদি পশু বিতরণের কার্যক্রম ঘোষণা করেন।

এছাড়া সরকার গৃহীত জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচির সঙ্গে মিল রেখে বিমানবাহিনী মহিলা কল্যাণ সমিতি (বাফওয়া) প্রতি বছরের ন্যায় এবারও বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছে।

পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের মূল প্রতিপাদ্য ‘বৃক্ষ প্রাণে প্রকৃতি-প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’ সামনে রেখে বাংলাদেশ বিমানবাহিনী মহিলা কল্যাণ সমিতি কেন্দ্রীয় ও আঞ্চলিকভাবে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২২ বাস্তবায়নের পরিকল্পনা গ্রহণ করেছে।

মঙ্গলবার (২৮ জুন) বাফওয়া সভানেত্রী তাহমিদা হান্নান কেন্দ্রীয় বাফওয়া অফিস প্রাঙ্গণে একটি ফলজ চারা রোপণ করার মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন ঘোষণা করেন। একই কর্মসূচির আওতায় বিমানবাহিনীর সব ঘাঁটি/ইউনিটের আঞ্চলিক ও উপ-আঞ্চলিক শাখা সমূহেও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হচ্ছে।

এইচএআর/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]