বেগম রোকেয়া পদক: আবেদন চেয়ে বিজ্ঞপ্তি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০১ পিএম, ৩০ জুন ২০২২

নারী অধিকার, শিক্ষাসহ বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য এবার ‘বেগম রোকেয়া পদক-২০২২’ পাচ্ছেন পাঁচ নারী। সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।

এতে বলা হয়, নারী শিক্ষা, অধিকার, আর্থসামাজিক উন্নয়ন, সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে নারী জাগরণ ও পল্লী উন্নয়ন এবং সরকার নির্ধারিত অন্য কোনো ক্ষেত্রে অবদান রেখেছেন এমন বাংলাদেশি নারীদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হয়েছে। আবেদনপত্রের ‘ছক’ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েব-সাইট (www.mowca.gov.bd) এবং মহিলাবিষয়ক অধিদপ্তরের ওয়েব-সাইট (www.dwa.gov.bd)- এ পাওয়া যাবে।

ওয়েব-সাইটে প্রকাশিত ‘ছক’ ব্যতিত অন্য কোনো ছকের আবেদন/মনোনয়ন নেওয়া হবে না।

আগ্রহীদের পদকপ্রাপ্তির ক্ষেত্র উল্লেখপূর্বক আগামী ৩১ জুলাই ২০২২ তারিখের মধ্যে নির্ধারিত ছক অনুযায়ী আবেদনের সফট কপি ই-মেইলে ([email protected]) (Nikosh-ফন্টে এমএস ওয়ার্ড ফাইলে) এবং ডাকযোগে হার্ড কপি সচিব, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা বরাবর পাঠাতে বলা হয়েছে।

আইএইচআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।