ইভিএম নিয়ে মসজিদ-মন্দিরে প্রচারণা চালাবে ইসি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১২ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২২

ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার বলেছেন, নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ব্যবহার নিয়ে ‘ভ্রান্ত’ ধারণা দূর করতে ব্যাপক প্রচারণায় যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। রেডিও, টেলিভিশন ছাড়াও মসজিদ-মন্দিরেও প্রচারণা চালানো হবে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) অষ্টম কমিশন সভা শেষে নির্বাচন ভবনে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ইসি সচিব বলেন, ইভিএমের প্রকল্প পরিচালক কর্নেল রাকিবকে দায়িত্ব দেওয়া হয়েছে টিভিসি করার জন্যে। জনগণ যাতে ইভিএম সম্পর্কে স্পষ্ট ধারণা পায় এবং কীভাবে ভোট দেবে এটি প্রচারিত হয় এ জন্য তারা কাজ করবেন। অল্প সময়ের মধ্যে কমিশনকে তারা কর্মপরিকল্পনা দেখাবেন। তারপর এটি আমরা প্রচারের ব্যবস্থা করবো।

তিনি বলেন, অনেক কিছু থাকবে। টিভিসি ছাড়াও পত্র-পত্রিকা, মসজিদ-মন্দিরে আমাদের যে প্রচারণা সেটি থাকবে। তারপর শিক্ষাপ্রতিষ্ঠানে আমাদের প্রচারণা থাকবে। বিভিন্ন ধরনের প্রচারণা থাকবে। এটি একটি সমন্বিত কর্মসূচি। এখন যে দায়িত্বটা দিয়েছি সেটি হলো আমাদের টিভিতে, বিভিন্ন চ্যানেলে, বিটিভিতে, আমাদের ফেসবুকে, সব জায়গায় প্রচার করার জন্য।

ইসি সচিব বলেন, ইভিএমের কোন বাটনে চাপ দেবেন সেটার সুস্পষ্ট ধারণা দেওয়া হবে এতে। অনেকের এ ধারণা থাকে যে আমি কলা মার্কায় ভোট দিতে চাই, কিন্তু টিপ দেওয়া হলো আম মার্কায়। এরকম ভুল যেন না হয় এবং এ ধারণাগুলো দূর করার জন্য যতগুলো ডাউট আছে সেগুলো প্রশ্নাবলী আকারে করে একটা টিভিসির মতো করা হবে। এটা করে আমরা প্রচার করবো। এ কাজটি ইভিএমের যিনি পিডি তাকে দেওয়া হয়েছে। তিনি প্রস্তুত করে কমিশনকে দেখাবেন। কমিশন এটি দেখে সন্তুষ্ট হলে আমরা প্রচার করবো।

এইচএস/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।