প্রস্তুত হচ্ছে আরও একটি ছাদখোলা বাস

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৮ পিএম, ০৫ অক্টোবর ২০২২
নারী ফুটবলারদের সংবর্ধনা দিতে দোতলা বাসকে ছাদখোলা বাসে রূপ দেয় বিআরটিসি

প্রথমবার সাফ চ্যাম্পিয়নশিপ শিরোপা জেতার পর নারী ফুটবলারদের সংবর্ধনা দিতে একটি দোতলা বাসকে ছাদখোলা বাসে রূপ দেয় বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। ওই বাসের সঙ্গে আরও একটি বাস যুক্ত হচ্ছে বিআরটিসির বহরে। চাহিদা থাকায় এরইমধ্যে আরও একটি বাসের ছাদ খোলার কাজ শুরু করেছে সংস্থাটি।

দ্বিতীয় ছাদখোলা বাসটি ১৮ অক্টোবর শেখ রাসেল দিবসের অনুষ্ঠানে ব্যবহার করা হতে পারে। মতিঝিল ডিপোতে ওই বাসকে প্রস্তুত করা হচ্ছে। সব কাজ শেষ হতে আরও এক সপ্তাহ সময় লাগতে পারে।

মতিঝিল বাস ডিপোর ম্যানেজার মো. মাসুদ তালুকদার জাগো নিউজকে জানান, আরও একটি ছাদখোলা বাস বিআরটিসির বহরে যুক্ত হবে। এটা প্রস্তুত হতেক সপ্তাহ খানেক সময় লাগবে। বাসের ছাদ কাটা শেষ হয়েছে। এখন রঙের কাজ বাকি। শেখ রাসেল দিবসে এটা উন্মুক্ত হবে।

তিনি জানান, ছাদখোলা বাস দুটি রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে ব্যবহার করা হবে। চাহিদা থাকায় ছাদখোলা বাসের সংখ্যা বাড়ানো হচ্ছে। এসব বাস বিভিন্ন ধরনের সরকারি কর্মসূচিতে ব্যবহার করা হবে। তাছাড়া ট্যুরিস্ট বাস হিসেবেও এগুলো ভাড়া দেওয়ার পরিকল্পনা আছে আমাদের।

খোঁজ নিয়ে জানা গেছে, রাজধানীর মতিঝিল থেকে টঙ্গী রুটে চলাচল করা একটি পুরোনো দোতলা বাসকে ছাদখোলা বাসে রূপান্তর করা হচ্ছে।

এমওএস/কেএসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।