‘গণতান্ত্রিক ব্যবস্থাকে উচ্ছেদের পরিকল্পনা ছিল বেলালের’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ০৬ অক্টোবর ২০২২
আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য বেলাল

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের একজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। তার নাম বেলাল উদ্দিন (৪১)। বাড়ি কক্সবাজারের উখিয়ায়।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন এটিইউয়ের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ৬ অক্টোবর অভিযান চালিয়ে কক্সবাজারের উখিয়া থানাধীন কোর্টবাজার এলাকা থেকে বেলালকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত একটি অ্যান্ড্রয়েড মোবাইল ও একটি সিম কার্ড জব্দ করা হয়।

পুলিশ জানায়, গ্রেফতার বেলাল উদ্দিন ও তার সহযোগীরা দেশ থেকে গণতান্ত্রিক ব্যবস্থাকে উচ্ছেদ করে যে কোনো মূল্যে কথিত ইসলামি খেলাফত প্রতিষ্ঠা করতে কাজ করে আসছিল।

বেলাল ও তার অন্যান্য সহযোগীরা ফেসবুকসহ বিভিন্ন এনক্রিপ্টেড অ্যাপস ব্যবহার করে যোগাযোগের মাধ্যমে নিজেদের মধ্যে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র, জনমনে ত্রাস, ভীতি ও জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে পরিকল্পনা করছিল বলে জানায় পুলিশ।

গ্রেফতার বেলালের মোবাইলে বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র সংক্রান্ত বিভিন্ন লিংক পাওয়া যায়। এর মধ্যে তথাকথিত খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে সশস্ত্র জিহাদের উস্কানিমূলক বিস্তারিত আলোচনা রয়েছে।

টিটি/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।