টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতির শ্রদ্ধা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ০৭ অক্টোবর ২০২২

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

শুক্রবার (৭ অক্টোবর) বিকেল পৌনে ৫টার দিকে জাতির পিতার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি।

পরে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ তার পরিবারের শহীদ সদস্যদের আত্মার শান্তি কামনা করে ফাতেহা পাঠ, দোয়া ও বিশেষ মোনাজাতে অংশ নেন রাষ্ট্রপতি। এসময় তার পরিবারের সদস্যরাও সঙ্গে ছিলেন।

শ্রদ্ধা জানানো শেষে বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করেন এবং চা চক্রে অংশ নেন রাষ্ট্রপতি।

এদিন দুপুরে সড়ক পথে বঙ্গভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হয়ে প্রথমবারের মতো পদ্মা সেতু পার হয়ে বিকেল সাড়ে ৪টার দিকে টুঙ্গিপাড়ায় পৌঁছান রাষ্ট্রপ্রধান। এসময় জাতির পিতার সমাধি সৌধ কমপ্লেক্সে রাষ্ট্রপতিকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা।

টুঙ্গিপাড়া থেকে বিকেলে কাশিয়ানী উপজেলায় মধুমতি নদীর ওপর নির্মিত দেশের প্রথম ছয় লেনের সেতু পরিদর্শন করার কথা রয়েছে রাষ্ট্রপতির।

সেখান থেকে তিনি শিবচরের উদ্দেশ্যে রওনা হয়ে মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরীর কবর জিয়ারত ও মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজ মসজিদ পরিদর্শন করবেন।

সন্ধ্যা সোয়া ৭টার পর শিবচর থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে রাত সাড়ে ৮টায় বঙ্গভবনে পৌঁছানোর কথা রয়েছে রাষ্ট্রপতির।

এসইউজে/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।