আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে আজগর আলী চৌধুরী ফাউন্ডেশন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:০৭ পিএম, ১৭ ডিসেম্বর ২০২২

 

মরহুম আজগর আলী চৌধুরী ফাউন্ডেশন আর্তমানবতার সেবায় ও সামাজিক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি বদরুল মজিদ চৌধুরী (বুলু)। শুক্রবার (১৬ ডিসেম্বর) রাতে রাজধানীর ধানমন্ডিতে একটি রেস্তোরাঁয় আয়োজিত ফাউন্ডেশনের দ্বিতীয় পুনর্মিলনী অনুষ্ঠানে এমন কথা বলেন তিনি।

তিনি বলেন, প্রতিষ্ঠানটি প্রতি রমজানে ৪ থেকে ৫০০ গরীব-দুঃখীর মধ্যে খাদ্য বিতরণ করে। এছাড়া গরীব মেয়েদের বিয়েতে আর্থিক সহায়তা, অসুস্থ সম্বলহীন মানুষকে চিকিৎসার সহায়তা কাজও করে থাকে প্রতিষ্ঠানটি।

এছাড়া আয় বর্ধক প্রকল্প হিসেবে ৮টি পরিবারকে ৮টি গাভী প্রদান, গৃহহীন ৪টি পরিবারকে টিন শেড ঘর দেওয়া, শীতকালীন কম্বল বিতরণ করা হয়।

ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় দুইজন গরিব ছেলে কামিল পাস করে মাদরাসার শিক্ষকতা এবং মসজিদের ইমামতি করছেন। গতমাসে আবাসিক একজন হেফজখানা থেকে পড়া শেষে অধ্যাপনা করছেন। সম্প্রতি দুজন রিকশাচালককে দুটি গাড়ি দেওয়া হয়েছে, ১৭০ জন দৃষ্টিহীন মানুষকে চিকিৎসাসেবায় অর্থ দেওয়া হয়েছে। চট্টগ্রামে ফাউন্ডেশনের খরচে তাদের চক্ষু অপারেশন ও ১৭ জনকে সতেরো ঠোঁট কাটা অপারেশন করা হয়েছে। আমাদের এখন যথেষ্ঠ বয়স হয়েছে। ইচ্ছে করলেও এখন আগের মতো শ্রম দেওয়া সম্ভব হচ্ছে না।

তাহসিন মাহমুদ রনি চৌধুরীর পরিচালনায় এতে সভাপতিত্ব করেন-আব্দুল মজিদ চৌধুরী। বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি সাইফুল হাছান চৌধুরী, সহ সভাপতি ওয়ালী মাহমুদ, সহ সভাপতি মাহবুবুজ্জামান চৌধুরী বকুল, কোষাধ্যক্ষ মাইন উদ্দিন হায়দার চৌধুরী প্রমুখ।

এফএইচ/এমআইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।