হালদা ভ্যালি চা বাগানে অভিযান, দুজনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৮:৩৪ এএম, ৩০ জানুয়ারি ২০২৩

চট্টগ্রামের ফটিকছড়িতে অবৈধভাবে লেক কাটার অভিযোগে হালদা ভ্যালি চা বাগানের এক সহকারী ব্যবস্থাপক ও এক্সক্যাভেটরের চালককে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৯ জানুয়ারি) দুপুরে ফটিকছড়ির বাদুড়খিল এলাকায় ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাব্বির রাহমান সানি।

দণ্ডিতরা হলেন বাগানের সহকারী ব্যবস্থাপক মহসিন হোসেন (৩০)। তিনি চাঁদপুর জেলার হাইমচর থানার উত্তর চর ভৈরবী গ্রামের আবদুল হাসেমের ছেলে। তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। দণ্ডিত অন্যজন হলেন এক্সক্যাভেটর চালক গৌতম দাশ (৪৮)। গৌতম ফটিকছড়ি উপজেলার ভুজপুর থানার ইদিলপুর গ্রামের মৃত অমূল্য দাশের ছেলে। তাকে দেওয়া হয় এক মাসের বিনাশ্রম কারাদণ্ড।

হালদা ভ্যালি চা বাগানে অভিযান, দুজনের কারাদণ্ড

আরও পড়ুন: চার টাকার জন্য ১০ হাজার টাকা জরিমানা

এছাড়া বাগানের ব্যবস্থাপনা পরিচালক নাদের খানের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন ইউএনও মো. সাব্বির রাহমান সানি।

ইউএনও বলেন, হালদা ভ্যালি চা বাগান এলাকায় সরকারি রাস্তার উপর গেট নির্মাণ করে প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছিল। রোববার ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় রাস্তা ব্যবহারের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। ওই গেটটি সার্বক্ষণিক খোলা রাখার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান তিনি।

আরও পড়ুন: চট্টগ্রামে ৬ ফার্মেসিকে জরিমানা

ইকবাল হোসেন/এমএইচআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।