কুতুবদিয়ায় দুই সহযোগীসহ জলদস্যু প্রধান মোশারফ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:৩২ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০২৩

বিপুল পরিমাণ অস্ত্র ও গুলিসহ জলদস্যু মোশারফ বাহিনীর প্রধান মোশারফ হোসেন (২৮) ও তার দুই সহযোগীকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

গ্রেফতার মোশারফ কক্সবাজার জেলার কুতুবদিয়া থানার আবদুল হাদী শিকদার পাড়া গ্রামের শাহাবুদ্দিনের ছেলে। তার দুই সহযোগী হলেন—একই গ্রামের মো. জাবেদ আহম্মেদের ছেলে মো. রবিউল হাসান (২০) ও সন্দ্বীপ পাড়া গ্রামের নুরুল আবছারের ছেলে মো. আজিজ (২৩)।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বিকেল পৌনে তিনটায় র‍্যাব ৭-এর মিডিয়া শাখা থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

https://cdn.jagonews24.com/media/imgAllNew/BG/2019November/m-2-20230202173223.jpg

এতে বলা হয়, বুধবার (১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় কুতুবদিয়ার বড়ঘোপ মুক্তমঞ্চ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৮টি আগ্নেয়াস্ত্র ও ২২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

অভিযানে উদ্ধার হওয়া অস্ত্র-সস্ত্র দিয়ে গ্রেফতাররা এলাকায় প্রভাব বিস্তার করে লবণ চাষীদের কাছ থেকে নিয়মিত চাঁদা আদায় ও ডাকাতি করে আসছিল বলে জানিয়েছেন র‍্যাব-৭ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার।

নূরুল আবছার বলেন, কুতুবদিয়া বড়ঘোপ মুক্তমঞ্চ এলাকার একটি ঝাউ গাছের নিচে জলদস্যু অস্ত্রধারীরা একত্রিত হয়েছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় মোশারফ হোসেনের কাছ থেকে দেশীয় তৈরি একটি পিস্তল উদ্ধার করা হয়। পরে গ্রেফতারদের নিয়ে অভিযান চালিয়ে শিকদার পাড়া এলাকার একটি ছাপড়া ঘর থেকে তিনটি এসবিবিএল, চারটি এলজি এবং ২২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

তিনি বলেন, গ্রেফতার মোশারফ হোসেন বঙ্গোপসাগরের শীর্ষ জলদস্যু। তার বিরুদ্ধে এর আগে চট্টগ্রামের পাঁচলাইশ এবং কক্সবাজারের কুতুবদিয়ায় সরকারি সম্পত্তি আত্মসাৎ, সস্ত্রাসী, ডাকাতি, চাঁদাবাজি, হত্যাচেষ্টা এবং মাদক আইনে ৬টি মামলা রয়েছে।

ইকবাল হোসেন/এমএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।