সাভারের আহমেদ কনজ্যুমারকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৯ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০২৩

সাভারের আহমেদ কনজ্যুমার প্রোডাক্টস নামের একটি প্রতিষ্ঠানকে অনিয়মের অভিযোগে দুটি আইনে আড়াই লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। রোববার সাভারের নগর কোণ্ডা এলাকার ওই প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

অভিযানে বিএসটিআই আইন, ২০১৮ অনুযায়ী বিএসটিআইয়ের সিএম লাইসেন্স গ্রহণ না করে মানচিহ্ন ব্যবহারপূর্বক ‘কয়েল’ বিক্রি এবং বাজারজাত করার অপরাধে আহমেদ কনজ্যুমার প্রোডাক্টসকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন: হেলমেট না পরায় একদিনে ৬০৪ মামলা, জরিমানা ১৮ লাখ 

এছাড়া ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ মোতাবেক পণ্য মোড়কজাতকরণ সনদ না নিয়ে কয়েল বিক্রি ও বাজারজাত করার অপরাধে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআইয়ের ফিল্ড অফিসার (সিএম) মো. আশিকুজ্জামান ও পরিদর্শক (মেট্রোলজি), ডিএমআই মো. মুকুল মৃধা।

এনএইচ/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।