স্বাক্ষর জালিয়াতি করে ৯ বছর পলাতক, অবশেষে ধরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫০ এএম, ০৭ ফেব্রুয়ারি ২০২৩

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড দিনাজপুরের বিদ্যালয় পরিদর্শকের স্বাক্ষর জালকারী একজনকে গ্রেফতার করেছে সিআইডির সিরিয়াস ক্রাইম টিম। রোববার (৫ জানুয়ারি) রাতে রাজধানীর মগবাজার এলাকা থেকে গ্রেফতার করা হয় তাকে। গ্রেফতার ব্যক্তির নাম মো. আবু বকর সিদ্দিক (৪৭)।

সোমবার (৬ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় সিআইডি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড দিনাজপুরের বিদ্যালয় পরিদর্শকের নামে সৃজনকৃত একটি ভুয়া দলিল দিয়ে গোপালচরণ দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে হাইকোর্ট বিভাগে রিট করেন স্বাক্ষর জালকারী মো. আবু বকর সিদ্দিক।

এতে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আসামির প্রতারণা ও জালিয়াতির বিষয় উল্লেখ করে অন্য একটি রিট করলে হাইকোর্ট বিভাগের সংশ্লিষ্ট বিচারক আসামি মো. আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে নিয়মিত ফৌজদারি মামলা দায়েরের জন্য সুপ্রিম কোর্টের রেজিস্ট্রারকে নির্দেশ দেন। ফলে ২০১৪ সালে আসামির বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় মামলা হয়।

আরও পড়ুন: ভিসা জালিয়াতির শিকার হলে যা করবেন 

বিজ্ঞপ্তিতে বলা হয়, মামলা হওয়ার পর থেকে দীর্ঘ ৭ বছর দুটি সংস্থা তদন্ত করে। পরবর্তী সময়ে পুলিশ হেডকোয়ার্টার্স এর নির্দেশে সিআইডিতে মামলাটি দেওয়া হলে তদন্ত করে জাল জালিয়াতির সঙ্গে জড়িত এবং দীর্ঘদিন পলাতক আসামি মো. আবু বকর সিদ্দিককে গ্রেফতার করা হয়।

আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

আরএসএম/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।