রাতের তাপমাত্রা আরও বাড়তে পারে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:০২ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০২৩
ফাইল ছবি

রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। তবে আগামী তিনদিনের মধ্যে দিন ও রাতের তাপমাত্রা কমে শীত আরও বাড়তে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।

গত কয়েকদিন ধরে তাপমাত্রা অল্প অল্প করে বাড়ছে। আবার কোথাও কোথাও সামান্য কমেও যাচ্ছে। তবে কোথাও তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে বা শৈত্যপ্রবাহ নেই। শীত থাকলেও তা তীব্র নয়।

মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস ছিল মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। একদিন আগে তা ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল নওগাঁর বদলগাছীতে।

ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস থেকে বেড়ে হয়েছে ১৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন: শীতের হাওয়া লাগল প্রাণে 

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানান, মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও তৎসংলগ্ন এলাকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ সময়ে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে জানিয়ে তিনি বলেন, আগামী তিনদিনে রাত এবং দিনের তাপমাত্রা কমতে পারে।

সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্র ৩০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ছিল টেকনাফে। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

আরএমএম/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।