বিদ্যুৎচুরি কঠোরভাবে দমন করতে হবে: মুনীর চৌধুরী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫১ এএম, ২১ মার্চ ২০২৩

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেছেন, বৈজ্ঞানিক উদ্ভাবন ও প্রযুক্তি দিয়ে সমসাময়িক চ্যালেঞ্জ মোকাবিলায় এগিয়ে আসতে হবে এবং সেবার মান বাড়াতে হবে।

তিনি বলেন, বহু মিল, কারখানা ও বাণিজ্যিক প্রতিষ্ঠান কৌশলে বিদ্যুৎ চুরি করছে, তা কঠোরভাবে দমন করতে হবে। পানি, গ্যাস ও বিদ্যুৎ চুরি করে রাতারাতি অনেকে ধনী হয়ে যাচ্ছে। কেনাকাটায় সরকারি ক্রয়বিধি অনুসরণ করতে হবে। সিসিটিভির ব্যবহার নিশ্চিতসহ আধুনিক প্রযুক্তি প্রয়োগ করতে হবে।

সোমবার (২০ মার্চ) জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

এদিন বাংলাদেশ ইনস্টিটিউট অফ গভর্নেন্স অ্যান্ড ম্যানেজমেন্ট (বিআইজিএম) এবং ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)-এর ৭০ জন প্রশিক্ষণার্থী কর্মকর্তা জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর সফর করেন। এ উপলক্ষে সেমিনার, উন্মুক্ত আলোচনা ও বিজ্ঞান প্রদর্শনীর আয়োজন করা হয়। এতে সামরিক ও বেসামরিক প্রশাসনের কর্মকর্তা ও পেশাজীবীরা উপস্থিত ছিলেন।

jagonews24

আরও পড়ুন>> দেশ স্বাধীন না হলে নিম্ন পদে চাকরি করতে হতো: ডিজি মুনীর

মুনীর চৌধুরী, বর্তমানে সরকারি কর্মকর্তাদের সুযোগ-সুবিধা বহুগুণ বৃদ্ধি পেয়েছে। সে আলোকে সরকারি প্রতিষ্ঠানগুলোকে সুশাসন দিয়ে গড়ে তুলতে হবে এবং নিঃস্বার্থভাবে দায়িত্ব পালন করতে হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের পরিচালক এ কে এম লুৎফুর রহমান সিদ্দীক। এতে আরও বক্তব্য রাখেন বিআইজিএম’র কোর্স পরিচালক বণিক গৌর সুন্দর এবং ডিপিডিসি’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. মহিউল আলম।

অনুষ্ঠান শেষে প্রশিক্ষণার্থীদের বিজ্ঞান জাদুঘরের পক্ষ থেকে স্মারক উপহার দেওয়া হয়।

এমওএস/ইএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।