স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করবেন প্রকৌশলীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩২ পিএম, ২৬ মার্চ ২০২৩

আইইবি’র প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার ঘোষণার মাধ্যমেই বাংলাদেশের জন্ম হয়েছে। এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রকৌশলীরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করছেন৷

রোববার (২৬ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনকালে এসব কথা বলেন আইইবি প্রেসিডেন্ট।

আইইবি’র সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন শীবলু বলেন, আজকের এই দিনেই বাংলাদেশের জনসাধারণ মুক্তির দিশা পেয়েছিল। দেশের স্বাধীনতাকামী মানুষ মুক্তিযুদ্ধে অংশ নিয়ে দেশকে স্বাধীন করেছে। এবার আমাদের লক্ষ্য স্মার্ট সোনার বাংলা তৈরি করা।

আইইবি চত্বরে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন শুরু হয়। পরে আইইবি’র নেতারা ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এবং সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন। সবশেষে মহান মুক্তিযুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার শান্তি ও দেশবাসীর মঙ্গল কামনা করা হয়।

আরও পড়ুন: যারা দেশ চায়নি তারাই আবার ক্ষমতায় যেতে চায়: স্বাস্থ্যমন্ত্রী

এসময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক ও আইইবি’র ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. নুরুজ্জামান, আইইবির ঢাকা কেন্দ্রের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার কাজী খায়রুল বাসার, নবনির্বাচিত সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, কৃষি কৌশল বিভাগের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন ভূইয়া, সম্পাদক প্রকৌশলী মো. মিছবাহুজ্জামান চন্দন, যন্ত্রকৌশল বিভাগের চেয়ারম্যান প্রকৌশলী মো. নাসির উদ্দিনসহ আইইবি’র বিভিন্ন বিভাগের সদস্য এবং আইইবি ও বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের নেতারা ।

এমএমএ/এমএইচআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।