পূর্ববিরোধের জেরে প্রবাসফেরত যুবককে কুপিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৩:৫৮ পিএম, ২৬ মার্চ ২০২৩

চট্টগ্রামের ভুজপুরে পূর্ববিরোধের জেরে মাসুদুর রহমান (৩৬) নামে এক বাহরাইন প্রবাসী যুবককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার (২৫ মার্চ) দিনগত রাত পৌনে দশটার দিকে ভুজপুর থানার দাঁতমারা ইউনিয়নের বালুটিলা বাজারে ঘটে এ ঘটনা।

নিহত মাসুদ একই এলাকার সাবেক সেনা সদস্য মৃত সাইদুর রহমানের ছেলে। এ ঘটনায় জড়িত দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

ঘটনার পর স্থানীয়রা যুবলীগ নেতা আকতার হোসেনের বাড়িতে আগুন দেন। এতে বেশ কয়েকটি ঘর পুড়ে যায়। এছাড়া একটি মোটরসাইকেলও পুড়িয়ে দেন বিক্ষুব্ধরা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ভুজপুর থানার অফিসার ইনচার্জ হেলাল উদ্দিন ফারুকী বলেন, পূর্ববিরোধের জের ধরে এ হত্যাকাণ্ড হয়েছে। পুলিশ মরদেহ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের মধ্য থেকে শামীম মিয়াজি ও দেলোয়ার হোসেন নামে দুজনকে গ্রেফতার করা হয়েছে। নিহতের ভাই বাদী হয়ে ৬ জনের নামে মামলা করেছেন।

স্থানীয় একাধিক সূত্র জানায়, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বর্তমান ইউপি সদস্য ইউছুফ আলী এবং যুবলীগ নেতা আকতার হোসেন অংশগ্রহণ করেন। নির্বাচনে ইউছুফ আলী বিজয়ী হন। এরপর থেকে দুজনের মধ্যে বিরোধ শুরু হয়। এরমধ্যে বিভিন্ন ইস্যুতে দুজনের মধ্যে পাল্টাপাল্টি মামলা হয়েছে।

আরও পড়ুন: মাদক-হত্যা নয়, স্বেচ্ছায় নদীতে ঝাঁপ দেন ফারদিন: র‌্যাব

তারা আরও জানান, পুলিশের হাতে আটক শামীম ও দেলোয়ার সম্প্রতি বাহরাইন থেকে দেশে ছুটিতে আসেন। এর আগে ছুটিতে আসেন মাসুদ। শনিবার রাতে বাজারে মোটরসাইকেল রাখা নিয়ে দু-পক্ষের মধ্য বাগবিতণ্ডা হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে শামীম ও দেলোয়ার মিলে মাসুদকে উপর্যুপরি ছুরিকাঘাত করে। গুরুতর জখম অবস্থায় মাসুদকে রাস্তার উপর ফেলে রেখে ঘটনাস্থল ত্যাগ করে হামলাকারীরা। স্থানীয়রা মাসুদকে হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়।

ইকবাল হোসেন/এমএইচআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।